রিয়াল মাদ্রিদকে মুখের ওপর ‘না’ বলে দিলো ব্রাজিল

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৬ জানুয়ারি ২০২২, ০৯:১২ পিএম


রিয়াল মাদ্রিদকে মুখের ওপর ‘না’ বলে দিলো ব্রাজিল

এদের মধ্যে শুধু মার্সেলোই ব্রাজিল দলে ডাক পাননি

ক্লাব ফুটবলের মাঝে আন্তর্জাতিক ফুটবলের ব্যস্ত সূচি। চলছে আফ্রিকান নেশনস কাপ। এর মধ্যে মাঠে গড়াবে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব। আগামীকাল শুরু হতে যাচ্ছে এবারের দুই রাউন্ডের ম্যাচ। এজন্য সে অঞ্চলের ফুটবলারদের ছেড়ে দিতে হয়েছে  ইউরোপের ক্লাবগুলোকে। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে আগেই বিশ্বকাপে জায়গা পাকা করে ফেলেছে ব্রাজিল। তাই তাদের কাছে রিয়াল মাদ্রিদ প্রস্তাব রেখেছিল, মাদ্রিদের ৪ ব্রাজিলিয়ানকে যেন আগেভাগে ছেড়ে দেওয়া হয়। সে প্রস্তাবে সম্মতি নেই ব্রাজিলের।

বিশ্বকাপ বাছাইপর্বে এ দফায় ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে খেলবে এরই মধ্যে কাতার বিশ্বকাপে জায়গা নিশ্চিত করে ফেলা ব্রাজিল। যেখানে আগামীকাল (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টায় ইকুয়েডরের মাটিতে নামবে ব্রাজিল। এরপর ২ ফেব্রুয়ারি ব্রাজিলের প্রতিপক্ষ প্যারাগুয়ে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৬টা ৩০টায়। এ ম্যাচটি তিতের দল খেলবে নিজেদের মাঠে।

বিশ্বকাপ বাছাইপর্ব ফিফার আয়োজিত ম্যাচ বলে সেটির জন্য খেলোয়াড় ছাড়তে বাধ্য ক্লাবগুলো। দলের চার ব্রাজিলিয়ান—কাসেমিরো, ভিনিসিয়াস জুনিয়র, এডার মিলিতাও ও রদ্রিগোকে তাই ছেড়ে দিতে বাধ্য হয়েছে রিয়াল মাদ্রিদ। কিন্তু প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ খেলে এই চার খেলোয়াড় মাদ্রিদে ফিরতে ফিরতে ২ ফেব্রুয়ারি শেষ হয়ে যাবে। এর পরের দিন অর্থাৎ ৩ ফেব্রুয়ারি কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে নামতে হবে রিয়ালকে। 

ফিফার নিয়ম অনুযায়ী বাধ্যতামূলক বিশ্রামের কারণে ম্যাচটি খেলতে পারবেন না এই চার ব্রাজিলিয়ান। এজন্যই রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে ব্রাজিলের কাছে অনুরোধ করা হয়েছিল, তাদের চার ব্রাজিলিয়ানকে যাতে জাতীয় দলে দ্বিতীয় ম্যাচে না খেলিয়ে আগেভাগে ছেড়ে দেওয়া হয়। কিন্তু ব্রাজিল সে প্রস্তাবে রাজি হয়নি। সরাসরি ‘না’ বলে দিয়েছে।

টিআইএস 

Link copied