এফডিসি থেকে অরুণা বিশ্বাসের ব্যাগ চুরি

দেশীয় সিনেমার আঁতুড়ঘর খ্যাত এফডিসি থেকে অভিনেত্রী অরুণা বিশ্বাসের ব্যাগ চুরি হয়েছে। সেখানে তার দামি মোবাইলসহ গুরুত্বপূর্ণ অনেক কিছু ছিল।

দায়িত্ব পালন করছেন নিপুণ, হতাশ জায়েদ খান

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে আবারও ঝামেলা শুরু হয়েছে। আদালত পদটির ওপর স্থিতাবস্থা জারি করেছেন। কিন্তু এর মধ্যেই সাধারণ সম্পাদক...

এফডিসিতে গিয়ে সাকিব আল হাসানের এই হাল কেন?

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে সফল তারকা সাকিব আল হাসান। বাইশ গজের পিচে লাল সবুজ বাহিনীর প্রবল আস্থা তিনি। তার ঘুর্ণি বলে যখন উইকেট পড়ে, তখন স্টেডিয়ামভর্তি...

আলম খানের জানাজা চ্যানেল আইতে, দাফন সিলেটে

অসংখ্য কালজয়ী গানের সুরকার ও সংগীত পরিচালক আলম খান মারা গেছেন। শুক্রবার (৮ জুলাই) বেলা ১১টা ৩২ মিনিটে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তার মৃত্যু হয়।

পদ্মা সেতুর আনন্দ এফডিসিতেও

দেশের ইতিহাসে সবচেয়ে বড় প্রকল্প, বৃহত্তম যোগাযোগ স্থাপনা পদ্মা সেতু চালু হয়েছে। গত শনিবার (২৫ জুন) আনুষ্ঠানিকভাবে সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুরো রোজার মাসে ইফতার করাবে শিল্পী সমিতি

মুসলিমদের দরজায় কড়া নাড়ছে পবিত্র রমজান মাস। ইবাদত ও সংযমের এই মাসে ইফতারের আয়োজন করছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

এই সিনেমা আমাকে নতুন করে জন্ম দেবে: সুবাহ

সুবাহ শাহ হুমায়রা শোবিজে পা রেখেছিলেন সিনেমার জন্য। কয়েকটি কাজও করেছেন। কিন্তু কোনো সিনেমাই এখনো মুক্তি পায়নি। তবে ব্যক্তিগত নানান ঘটনার জেরে...

নিপুণ-জায়েদকে স্থিতাবস্থার আদেশ কঠোরভাবে পালনের নির্দেশ

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থার আদেশ নিপুণ আক্তার ও জায়েদ খানকে কঠোরভাবে পালন করতে বলেছেন আপিল বিভাগ। 

সিনেমার সবাইকে নেতৃত্ব দেবেন নায়ক আলমগীর!

ঢালিউড সিনেমা ইন্ডাস্ট্রিতে অনেকগুলো সংগঠন রয়েছে। এর মধ্যে ১৯টি সংগঠনের কথা কম-বেশি সবার জানা। কেননা সিনেমা সংক্রান্ত বিভিন্ন ইস্যুতে এই সংগঠনগুলোর...

ফের চেয়ারে বসে যা বললেন নিপুণ

দু’দিন আগেই শপথ গ্রহণ করে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদে বসেন জায়েদ খান। শুক্রবার (৪ মার্চ) তাকে শপথবাক্য পাঠ করান সভাপতি ইলিয়াস কাঞ্চন। শর্ত মোতাবেক তিনি আদালতের কাগজ দেখিয়ে শপথ নিয়েছেন বলে দাবি করেন।

বয়কট প্রসঙ্গে মুখ খুললেন জায়েদ খান

দেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন এক হয়ে বয়কট করেছে চিত্রনায়ক জায়েদ খানকে। শনিবার (৫ মার্চ) একটি লিখিত বিবৃতির মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। সেখানে আহ্বায়ক হিসেবে স্বাক্ষর করেছেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

জায়েদ খানকে বয়কট করল সিনেমার ১৮ সংগঠন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খানকে বয়কট করেছে সিনেমা সংশ্লিষ্ট ১৮ সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র পরিবার। শনিবার (৫ মার্চ) একটি লিখিত বিবৃতির মাধ্যমে ঘোষণাটি দিয়েছে এই জোট।

জায়েদ খানের সঙ্গে শপথ নিলেন যারা

অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বগ্রহণ করলেন চিত্রনায়ক জায়েদ খান। শুক্রবার (৪ মার্চ) বিকালে এফডিসির খোলা প্রাঙ্গণে শপথগ্রহণ করেন তিনি। তাকে শপথবাক্য পাঠ করান সভাপতি ইলিয়াস কাঞ্চন।

অনন্ত জলিলের ক্ষোভ: ১৮ বাবার একটা বাচ্চা মানুষ হয় না

সংগঠন আর নির্বাচন নিয়ে মাতামাতি করতে করতে ঢাকাই সিনেমা ইন্ডাস্ট্রির বেহাল দশা। এখানে এখন সিনেমার চেয়ে দলাদলি, ভোটাভুটি আর কাদা ছোঁড়াছুড়ি বেশি হয়। সর্বশেষ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে বিষয়টি সীমা ছাড়িয়ে গেছে। তাই সিনেমা অঙ্গনের অনেকেই বিরক্ত, হতাশ।

অপু বিশ্বাস ও জয়ের দ্বিতীয় ইনিংস শুরু!

অপু বিশ্বাস ও জয় চৌধুরী; দু’জনের ক্যারিয়ারে বিস্তর ফারাক। রূপালি পর্দায় অপুর পথচলা শুরু হয় ২০০৬ সালে, আর জয় আসেন ২০১৪ সালে। এছাড়া জনপ্রিয়তার নিরিখেও অপু রয়েছেন জয়ের চেয়ে মাইল খানেক এগিয়ে।

জায়েদের পাশে বসে নিপুণের উদ্দেশ্যে যা বললেন সুচরিতা

নানা নাটকীয়তার মধ্য দিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে বসলেন চিত্রনায়ক জায়েদ খান। বুধবার (২ মার্চ) হাই কোর্টের রায় পাওয়ার পর রাতে সমিতির কার্যালয়ে নিজের আসনে বসেন তিনি। যদিও বিকালেই এফডিসিতে যান জায়েদ।

শিল্পী সমিতির চেয়ারে বসলেন জায়েদ খান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে শেষ পর্যন্ত জায়েদ খানই থাকলেন। বুধবার (২ মার্চ) তার প্রার্থীতা বৈধ বলে রায় দিয়েছেন হাইকোর্ট। এর ফলে এখন থেকে তিনিই সমিতির দায়িত্ব পালন করবেন।

এফডিসিতে উত্তেজনা, সামাল দিতে এলো পুলিশ!

ফের উত্তেজনা ছড়িয়ে পড়েছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন বা বিএফডিসিতে। চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে হাইকোর্টের রায়ের পর এমন পরিস্থিতি বিরাজ করছে।

যে কারণে আত্মহত্যার হুমকি দিলেন নাসরিন

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী নাসরিন হঠাৎ আত্মহত্যার হুমকি দিয়েছেন। তার অভিযোগ, কেউ তার নামে সোশ্যাল মিডিয়ায় মিথ্যা নোংরা তথ্য ছড়াচ্ছে। এগুলোর অবসান না হলে আত্মহত্যা ছাড়া কোনো উপায় থাকবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন অভিনেত্রী।

প্রতিষ্ঠাতাদের ছবি সরানোর অভিযোগ, যা বললেন নিপুণ

ঢাকাই সিনেমার শিল্পীদের সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি’। ১৯৮৪ সালে সংগঠনটির যাত্রা শুরু হয়। ওই সময় সমিতি গঠনের প্রস্তাব দিয়েছিলেন নায়ক সোহেল রানা। সেটা আমলে নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করেন নায়ক ফারুক এবং তা গঠনে সহায়তা করেন নায়ক উজ্জ্বল।

Link copied