আজ টিভিতে যা দেখবেন

ইংলিশ প্রিমিয়ার লিগে মুখোমুখি আর্সেনাল ও টটেনহাম...

খুশিতে ৬০ পিজ্জা অর্ডার করলেন তিনি

৬০টি পিজ্জা অর্ডার করেন তিনি। ইতালিয়ান লোভনীয় পিজ্জা বলে কথা...

রোমায় যোগ দিয়েই রোনালদোর রেকর্ড ছুঁয়ে ফেললেন দিবালা

এখনো রোমে পা পড়েনি দিবালার। এরই মধ্যে ইতালির রাজধানীতে পাগলামি শুরু হয়ে গেছে তাকে নিয়ে...

ইতিহাসে প্রথম নারী রেফারি নিয়োগ দিলো ইতালিয়ান লিগ

আসছে মৌসুমে নতুন এক ইতিহাস গড়তে যাচ্ছে ইতালিয়ান ফুটবল। দেশটির ফুটবলের সর্বোচ্চ স্তর সিরি’আর ইতিহাসে কখনো ম্যাচের দায়িত্বে থাকেননি কোনো নারী। এবার প্রথমবারের...

মার্টিনেজকে কিনতে ৯০০ কোটি টাকা খরচেও রাজি টটেনহ্যাম

এবার দলটির চোখ আর্জেন্টাইন ফুটবলার মার্টিনেজের ওপর। তাকে দলে পেতে ৯০০ কোটি টাকা খরচ করতেও রাজি দলটি...

১১ বছর পর লিগ শিরোপা ঘরে তুলল মিলান

অবশেষে মিলানের প্রায় এক যুগের অপেক্ষা ঘুচল...

২৪০ কোটি টাকা বেতনে মার্টিনেজের দলে যাচ্ছেন দিবালা

জুভেন্তাসের সঙ্গে সাত বছরের সম্পর্কের ইতি ঘটতে যাচ্ছে পাওলো দিবালার, খবরটা ফাঁস হয়ে গিয়েছিল আগেই। এবার জানা গেল তার নতুন গন্তব্য। আনুষ্ঠানিক কিছু নয়, তবে...

রোনালদোকে চাইলেও প্রতিদিন পেছনে ফেলা যায় না

দারুণ একটা মৌসুম কাটিয়েছিলেন রোমেলো লুকাকো। ২৪ গোলের সঙ্গে করেছিলেন ১১ অ্যাসিস্ট।

১০ ম্যাচ পর গোল পেয়েই হ্যাটট্রিক আর্জেন্টাইন তারকার

১০ ম্যাচ ধরে গোল পাচ্ছিলেন না। সর্বশেষ গোলটা এসেছিল গত বছরের ডিসেম্বরে। অপেক্ষাটা দিন দিন বাড়ছিল লাওতারো মার্টিনেজের। সেই অপেক্ষা দারুণভাবেই শেষ করলেন আর্জেন্টাইন তারকা। করলেন হ্যাটট্রিক। তাতে বড় জয় পেল তার দল ইন্টার মিলান।

জিরুর জোড়া গোলে ডার্বি জিতে ১৬ বছরের পুরনো স্বাদ পেল মিলান

মিলান ডার্বি যেন এসি মিলানের পতনেরও প্রমাণ। শেষ এক দেড় যুগ ধরেই ইউরোপীয় ফুটবলের দৃশ্যপটে নেই এক সময়ের শক্তিধর ইতালিয়ান দলটি। তার প্রমাণ মিলত মিলান ডার্বিতে। ‘হোম’ নগর প্রতিদ্বন্দ্বী ইন্টারকে হারাতে বেশ কাঠখড় পোড়াতে হতো দলটির, অ্যাওয়ে হলে তো কথাই নেই। সেই ইন্টারকেই এবার মিলান হারাল ‘তাদেরই’ মাঠে। অলিভিয়ের জিরুর জোড়া গোলে নগর প্রতিদ্বন্দ্বীদের ২-১ ব্যবধানে হারিয়ে জমিয়ে দিয়েছে শিরোপার লড়াই, পেয়েছে ১৬ বছরের পুরনো স্বাদও।

সাহায্য নয়, রোনালদোকে দলে টেনে ক্ষতিই হয়েছিল জুভেন্তাসের

২০১৮ সালে ইউরোপীয় দলবদলের বাজার তোলপাড় করে দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তোলপাড় হবেই না কেন? টানা তিন চ্যাম্পিয়ন্স লিগ জিতে রাজার বেশেই রিয়াল মাদ্রিদ ছেড়েছিলেন, পাড়ি জমিয়েছিলেন জুভেন্তাসে। অধরা চ্যাম্পিয়ন্স লিগ জেতার আশা নিয়েই যে তৎকালীন ইতালিয়ান চ্যাম্পিয়নরা তাকে দলে ভিড়িয়েছিল, তা বলাই বাহুল্য। 

‘কর্তৃপক্ষের কড়া নিয়মে’ এরিকসেনকে বিদায় জানাল ইন্টার

কর্তৃপক্ষের কড়া নিয়ম চলতি মৌসুমের শুরুতে বার্সেলোনা থেকে ছিটকে দিয়েছিল লিওনেল মেসিকে। চোখের জলে বিদায় জানাতে হয়েছিল ২১ বছরের অধ্যায়কে। ক্রিশ্চিয়ান এরিকসেনের সঙ্গে ইন্টার মিলানের সম্পর্কটা অবশ্য তেমন গাঢ় নয়, বেতন বিষয়ক ঝামেলায়ও তার চাকরি যায়নি।

হৃদরোগের কারণে এরিকসেনের চুক্তি বাতিল করছে ইন্টার!

হৃদযন্ত্রের সমস্যার কারণে সার্জিও আগুয়েরোর ক্যারিয়ার এসে দাঁড়িয়েছে শেষের খুব কাছে এসে। আজ বুধবার এক সংবাদ সম্মেলনে নিজের ভবিষ্যৎ সম্পর্কে জানাবেন বার্সেলোনা ফরোয়ার্ড। এরই মধ্যে নতুন খবর, হৃদরোগের কারণেই ক্রিশ্চিয়ান এরিকসেনের চুক্তিও বাতিল করে দেওয়ার খুব কাছাকাছি আছে ইন্টার মিলান। 

আটালান্টার কাছে হেরে আরও বিপদে জুভেন্তাস

ক’দিন আগেই চ্যাম্পিয়ন্স চেলসির কাছে চার গোল হজম করে ফিরেছে জুভেন্তাস। সে ধাক্কা সামলে উঠতে না উঠতেই পাওলো ডিবালারা হজম করলেন আরও এক তেতো স্বাদ। ঘরের মাঠে আটালান্টার কাছে হারলেন ১-০ গোলে। তাতে ভাঙা হয়ে গেছে ইতিহাসও। ৩২ বছর পর এই প্রথম বের্গামোর দলটির কাছে ঘরের মাঠে হারের বিষাদে ডুবল তুরিনের বুড়িরা। 

ম্যারাডোনাকে বুকে নিয়ে খেলতে নামল ন্যাপোলি

ডিয়েগো ম্যারাডোনা এমনিতেই থাকেন ন্যাপোলিভক্তদের অন্তরেই। ক্লাবটির ইতিহাসকে বদলেই দিয়েছিলেন যিনি, তার সম্মানে সেটা করলেও যেন কম হয়ে যায়। তার না ফেরার দেশে চলে যাওয়ার বর্ষপূর্তি আসছে কিছুদিন পরেই। তার চলে যাওয়ার বর্ষপূর্তির মাস নভেম্বরে তাকে সম্মান জানাতে ভিন্নধর্মী এক পদক্ষেপ নিয়েছে ন্যাপোলি। জার্সিতে তাকে এঁকে, তাকে বুকে নিয়েই খেলতে নামছেন লরেঞ্জো ইনসিনিয়েরা।

এক ম্যাচেই আর্জেন্টাইন দিবালার গোল, ইনজুরি ও কান্না

মৌসুমের শুরু থেকেই ধুঁকছিল জুভেন্তাস। গত ম্যাচেই নিজেদের ছন্দ কিছুটা হলেও খুঁজে পেতে শুরু করে ক্লাবটি। এবার তো সাম্পদোরিয়া ৩-২ গোলে হারিয়ে সিরি আ তে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ম্যাসেমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা। 

রোনালদোর বদলি হিসেবে জুভেন্তাসে এসে চাপ নিচ্ছেন না তিনি

ক্রিশ্চিয়ানো রোনালদো বিদায় বলেছেন জুভেন্তাসকে। গত বছর পয়েন্ট টেবিলের চতুর্থ অবস্থানে থেকে সিরি’আ শেষ করে জুভেন্তাস। আক্রমণভাগের শক্তি বাড়াতে তারা এভারটন থেকে ধারে উড়িয়ে এনেছে সাড়া জাগানো ইতালিয়ান ফরোয়ার্ড মইস কিনকে। রোনালদোর বিদায় নিশ্চিত হওয়ার পরপরই ২১ বছরের তরুণ কিনের দিকে ঝুঁকে বিয়েঙ্কোনেরিরা।

রোনালদোহীন জুভেন্তাসকে হারিয়ে দিল পুঁচকে এম্পোলি!

ক্রিশ্চিয়ানো রোনালদো এই আগের ম্যাচেও ছিলেন। কিন্তু একগাদা নাটকের পর অবশেষে তিনি পাড়ি জমিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। এরপর গত রাতেই প্রথমবারের মতো মাঠে নেমেছিল তার সাবেক দল জুভেন্তাস। তারকা-বিচ্ছেদের ধাক্কাটা সামলাতেই পারেনি দলটি, পুঁচকে এম্পোলির কাছে ১-০ গোলে হেরেই বসেছে তারা।

দলবদলের আশায় ম্যাচেই খেলতে চাননি রোনালদো

গুঞ্জন কিছুতেই থামছে না। বরং সেই গুঞ্জনের আগুনে ঘি দিচ্ছে একের পর এক ঘটনা। তাহলে তুরিনোতে দিন ফুরিয়ে এসেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর? সেটা যদি নাই বা হবে তবে কেন পুরোপুরি ফিট থেকেও এই মহাতারকা রিজার্ভ বেঞ্চে? পর্তুগালের এই প্লেমেকারের জুভেন্তাস ছাড়ার জল্পনা জোরালো হলো আরও!

একাদশের বাইরে, গোল বাতিল, হলুদ কার্ডে রোনালদোর বাজে দিন

একজন খেলোয়াড়ের যত রকমভাবে খারাপ দিন যেতে পারে, তার প্রায় সবই গত সোমবার রাতে হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে। যদিও ‘নিজের ইচ্ছায়’, তবু রোনালদো ছিলেন দলের বাইরে। এরপর তার দল জুভেন্তাস দুই গোলের লিড হারাল, নিজের ‘জয়সূচক গোল’ টা বাতিল হলো ভিএআরে, জার্সি খোলা উদযাপনের জন্য দেখলেন হলুদ কার্ড। তুরিনে পাড়ি জমানোর পর এর চেয়ে খারাপ দিন বোধ হয় আর কাটাননি রোনালদো!

Link copied