পৃথিবীর সবচেয়ে বিপজ্জনক পাঁচটি রাইড

Dhaka Post Desk

ট্যুরিজম ডেস্ক

১৭ জুলাই ২০২২, ০৮:৫৪ এএম


পৃথিবীর সবচেয়ে বিপজ্জনক পাঁচটি রাইড

বিনোদনপ্রেমীরা ঘুরতে গিয়ে নানা রাইডে চড়েন। বিভিন্ন পার্কে নানা রাইডের ব্যবস্থা থাকে। আর বড় পার্কগুলোতে থাকে এমন কিছু রাইড যেগুলো শুধু মজার নয়, ভয়েরও। রোমাঞ্চের স্বাদ পেতে অনেকেই সেই রাইডগুলোতে ওঠেন। কিন্তু ওঠার পর পিলে চমকে যাবে যে কারও।

dhakapost

১। ফর্মুলা রোসা, আবুধাবি

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে রয়েছে ফেরারি ওয়ার্ল্ড নামে এক বিখ্যাত বিনোদন পার্ক। আর সেখানেই রয়েছে ফর্মুলা রোসা নামক একটি রোলার কোস্টার। এটিই নাকি পৃথিবীর দ্রুততম রোলার কোস্টার। এটির সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় প্রায় ২৪০ কিলোমিটার।

dhakapost

২। তাকাবিশা, জাপান

জাপানের ফুজি-কিউ হাইল্যান্ড থিম পার্কে রয়েছে এমন একটি রাইড যা নিচে নামার সময় ১২১ ডিগ্রি কোণে নিচের দিকে ঝুঁকে থাকে। অর্থাৎ কার্যত উল্টে থাকে। পার্কটি রয়েছে জাপানের ইয়ামানশির ফুজিওশিডাতে।

dhakapost

৩। এক্সপিডিশন এভারেস্ট, ফ্লোরিডা

আমেরিকার ফ্লোরিডায় রয়েছে ডিজনির বিখ্যাত অ্যানিম্যাল কিংডম পার্ক। আর এখানেই রয়েছে এক্সপিডিশন এভারেস্ট নামক একটি রোলার কোস্টার, যা একটি পাহাড় থেকে ঝুলন্ত ট্র্যাকের মধ্যে দিয়ে অপর একটি পাহাড়ে যায়। এটি ডিজনির সর্বোচ্চ রোলার কোস্টার।

dhakapost

৪। কিংডা কা, নিউ জার্সি

আমেরিকার নিউ জার্সির সিক্স ফ্ল্যাগস অ্যাডভেঞ্চার পার্কে রয়েছে কিংডা কা নামক একটি রোলার কোস্টার, যার উচ্চতা ৪০০ ফুট। রোলার কোস্টারটি এতই খাড়া যা নামার সময় কার্যত শূন্য থেকে পড়ার মতো অনুভূতি তৈরি হয়।

dhakapost

৫। বিগ শট, নেভেদা

লাস ভেগাসের বিগ শট পৃথিবীর উচ্চতম রাইডগুলোর মধ্যে অন্যতম। দীর্ঘদিন এটিই পৃথিবীর উচ্চতম রাইড ছিল। একটি খাড়া টাওয়ারের মধ্যে লাগানো রয়েছে কয়েকটি ঝুলন্ত চেয়ার। সেই চেয়ার লাগানো অংশগুলো ওই টাওয়ার বরাবর ওঠানামা করে।

এসএসএইচ

Link copied