ইউনাইটেড এয়ারওয়জের একটি উড়োজাহাজ/ ফাইল ছবি

একসঙ্গে ৭ বছরের বার্ষিক সাধারণ সভা (এজিএম) করেছে বন্ধ হয়ে যাওয়া ইউনাইটেড এয়ারওয়েজ। মঙ্গলবার (৩ জানুয়ারি) অনলাইন প্ল্যাটফর্মে ২০১৬ থেকে ২০২২ পর্যন্ত প্রতি বছরের এজিএম করে তারা।

এজিএমে স্বতন্ত্র পরিচালকদের সমন্বয়ে গঠিত বোর্ডের সদস্যরা দেশের প্রচলিত বিধি-বিধান অনুসরণ করে যত দ্রুত সম্ভব এয়ারলাইন্সটিকে অপারেশনে ফিরিয়ে আনার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

তারা বলেন, প্রথম ধাপে কার্গো অপারেশন শুরু করা হবে। পরবর্তী তিন বছরের মধ্যে যাত্রীসেবা শুরু করার পরিকল্পনা রয়েছে।

মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় ইউনাইটেড এয়ারওয়েজ কর্তৃপক্ষ।

আরও পড়ুন >> ‘আম-ছালা’ দুটোই গেছে ইউনাইটেড এয়ারের বিনিয়োগকারীদের

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৭ বছরের এজিএমগুলোতে সভাপতিত্ব করেন ইউনাইটেড এয়ারের বোর্ড চেয়ারম্যান কাজী ওয়াহিদুল আলম।

এয়ারওয়েজের পরিচালক অধ্যাপক ড. এম সাদিকুল ইসলাম, অধ্যাপক মো. মাকসুদুর রহমান সরকার, অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া, মো. শাহনেওয়াজ, সৈয়দ এরশাদ আহমেদ এবং ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্বে) এটিএম নজরুল ইসলাম সভায় অংশগ্রহণ করেন। 

এজিএমে প্রতি বছরের অডিট রিপোর্ট এবং আর্থিক প্রতিবেদন পেশ করা হয়। সংখ্যাগরিষ্ঠ শেয়ারধারীদের ভোটে সেগুলো অনুমোদিত হয়। 

সার্বিক সমর্থন ও সহযোগিতার জন্য বর্তমান সরকার, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বর্তমান বোর্ড। 

আরও পড়ুন >> পথে বসেছেন ইউনাইটেড এয়ারের শেয়ারহোল্ডাররা

কয়েকশ শেয়ারধারী এজিএম-এ অংশগ্রহণ করেন এবং এয়ারলাইন্সটিকে পুনরায় অপারেশন্সে ফিরিয়ে আনতে বর্তমান বোর্ডের উদ্যোগগুলোর প্রশংসা করেন। 

২০০৫ সালে ইউনাইটেড এয়ারওয়েজ তাদের কার্যক্রম শুরু করে। ২০১০ সালে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভুক্ত হয় প্রতিষ্ঠানটি। ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে হাজার হাজার সাধারণ শেয়ারধারীকে অনিশ্চয়তা ও হতাশার মধ্যে ঠেলে দিয়ে পূর্বঘোষণা ছাড়াই এয়ারলাইন্সটির ফ্লাইট কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

এআর/জেডএস/জেএস