প্রতিষ্ঠার ৫০ বছর পর মোবাইল অ্যাপ আনছে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিমান জানিয়েছে, যাত্রীদের সেবার মান উন্নত ও আধুনিকায়ন করতে মোবাইল অ্যাপ নিয়ে আসছে তারা। যাত্রীসেবা বাড়াতে লয়্যালিটি ক্লাবও উদ্বোধন করতে যাচ্ছে সংস্থাটি।

বিমান জানায়, আগামী ৪ জানুয়ারি বিমানের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে মোবাইল অ্যাপটি চালু হবে। এই অ্যাপ ব্যবহার করে যাত্রীরা খুব সহজেই বিমানের টিকিট কিনতে পারবেন। এছাড়া অ্যাপটি ব্যবহার করে যাত্রীরা ফ্লাইট স্ট্যাটাস, শিডিউল ইত্যাদি খুব সহজে জানতে পারবেন। অন্যদিকে লয়্যালিটি ক্লাবের সদস্যরা পাবেন নানা সুবিধা।

বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, গুগল প্লে স্টোর অথবা অ্যাপল অ্যাপ স্টোর থেকে যেকোনো স্মার্টফোনে ‘বিমান’ (ইংরেজিতে-Biman) নামের অ্যাপটি ডাউনলোড করে যাত্রী নিজেই বিমানের সব গন্তব্যের টিকিট কিনতে পারবেন। বিকাশ, রকেট অথবা ভিসা, মাস্টারকার্ড ও অ্যামেক্সের ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে টিকিটের মূল্য পরিশোধ করা যাবে। নতুন এই অ্যাপ ছাড়া বর্তমানে বিমানের কোনো অ্যাপ নেই, তাই বিমানের নামে প্রচলিত অন্যান্য অ্যাপে বিমান কর্তৃপক্ষের কোনো সংশ্লিষ্টতা নেই।

তিন আরও জানান, বিমানের লয়্যালটি ক্লাবের সদস্যরা সংস্থাটির উড়োজাহাজে ভ্রমণ করে মাইলেজ সংগ্রহ করতে পারবেন। পরে এসব মাইলেজ ব্যবহার করে রিওয়ার্ড টিকিট, সিট আপগ্রেডেশন, বাড়তি ব্যাগেজ সুবিধাসহ লাউঞ্জ ব্যবহারের সুবিধা উপভোগ করতে পারবেন। গোল্ড ও সিলভার স্তরের সদস্যরা বিমানের একই ফ্লাইটে ভ্রমণকারী একজন সফরসঙ্গীসহ লাউঞ্জ ব্যবহার ও বিভিন্ন সুবিধা পাবেন।

এআর/এসএসএইচ/