৩৫ যাত্রীকে রেখে নির্ধারিত সময়ের কয়েক ঘণ্টা আগে উড়াল দেওয়ার অভিযোগ উঠেছে ভারতের পাঞ্জাব প্রদেশের অমৃতসর থেকে সিঙ্গাপুরগামী একটি এয়ারলাইন্স কোম্পানির ফ্লাইটের বিরুদ্ধে। এ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছে ভারতের ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ)।

এ বিষয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বুধবার (১৮ জানুয়ারি) রাত ৭টা ৫৫ মিনিটে উড্ডয়নের শিডিউল ছিল স্কট এয়ারলাইন্সের (সিঙ্গাপুর এয়ারলাইন্সের অধীন বাজেট এয়ারলাইন্স) ওই ফ্লাইটের। কিন্তু নির্ধারিত সময়ের অনেক আগে বিকেল ৩টার সময় ফ্লাইটটি বিমানবন্দর ত্যাগ করে।

এরপর অনেক যাত্রী অমৃতসর বিমানবন্দরে এসে ফ্লাইটটি চলে যাওয়ার খবর জানতে পেরে বিশৃঙ্খলা করেন। তারা বিমানবন্দর কর্তৃপক্ষ বরাবর সংশ্লিষ্টদের বিষয়ে অভিযোগও জানান।

তবে বিমাবন্দর কর্তৃপক্ষ এয়ারলাইন্স কোম্পানির সঙ্গে যোগাযোগ করলে তারা জানায়, ফ্লাইটের শিডিউল পরিবর্তন হয়েছে জানিয়ে যাত্রীদের ই-মেইল করা হয়েছিল।

এ বিষয়ে অমৃতসর বিমানবন্দর পরিচালক বলেছেন, সিঙ্গাপুর যাওয়ার জন্য ওই ফ্লাইটের ২৮০ জন যাত্রীর মধ্যে অন্তত ২৫৩ জন রিশিডিউল করেছিলেন, তারপরও ৩০ জনের বেশি যাত্রী ফ্লাইটে চড়তে পারেননি। 

এদিকে এ ঘটনায় মূল এয়ারলাইন্স সিঙ্গাপুর এয়ারলাইন্স ও স্টক এয়ারলাইন্সের কাছে ব্যাখ্যা চেয়েছে অমৃতসর বিমানবন্দর কর্তৃপক্ষ। 

সম্প্রতি ব্যাঙ্গালুরু থেকে দিল্লিগামী গো ফার্স্ট এয়ারলাইন্সের একটি ফ্লাইট ৫৫ জন যাত্রীকে ফেলে উড়াল দেওয়ার ঘটনা ঘটে। পরে ওই যাত্রীদের অপর একটি ফ্লাইটে গন্তব্যে পৌঁছানো হয়। 

জেডএস