যুক্তরাষ্ট্রে ফ্লাইট কার্যক্রম আরও জোরদার করছে এমিরেটস এয়ারলাইন্স। যুক্তরাষ্ট্রের ১২তম গন্তব্য হিসেবে মায়ামিতে ফ্লাইট কার্যক্রম শুরু করেছে এই এয়ারলাইন্স। 

রোববার (৬ জুন) এক বিজ্ঞপ্তিতে এমিরেটস বাংলাদেশ জানায়, যুক্তরাষ্ট্রে ক্রমান্বয়ে এমিরেটসের উপস্থিতি বৃদ্ধি পাচ্ছে। সম্প্রতি এয়ারলাইনটির যুক্তরাষ্ট্র নেটওয়ার্কে ১২তম গন্তব্য হিসেবে যুক্ত হচ্ছে ফ্লোরিডার মায়ামি। নতুন এই গন্তব্যে সপ্তাহে চারটি ফ্লাইট চলাচল করবে। 

মায়ামিতে কার্যক্রম শুরু হলে যুক্তরাষ্ট্রে পরিচালিত এমিরেটসের সাপ্তাহিক ফ্লাইট সংখ্যা ৭০টি ছাড়িয়ে যাবে। যার ফলে যুক্তরাষ্ট্রে ভ্রমণকারীদের জন্য ২৬ হাজারের বেশি যাত্রী আসনের সংস্থান হবে। 

বর্তমানে যুক্তরাষ্ট্রের যেসব শহরে এমিরেটসের ফ্লাইট রয়েছে সেগুলো হলো- বোস্টন, শিকাগো, নিউইয়র্ক (জেএফকে ও নিউআর্ক), হিউস্টন, ডালাস, এস এঞ্জেলেস, সান ফ্লান্সিসকো, সিয়েটেল, ওয়াশিংটন ডিসি ও অরল্যান্ডো।

এমিরেটস জানায়, তাদের সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজের সাহায্যে মায়ামিতে ফ্লাইট পরিচালনা করবে।

উল্লেখ্য, ২০২০ সালের অক্টোবর থেকে মায়ামিতে নিয়মিতভাবে এমিরেটসের কার্গো ফ্লাইট চলাচল করছে। এমিরেটসের হাব দুবাই গত বছরের জুলাই মাস থেকে আন্তর্জাতিক ব্যবসা ও পর্যটনের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

এআর/ওএফ