কর্মীদের করোনা ভ্যাকসিন দেওয়া শুরু করেছে এমিরেটস

সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ ভ্যাকসিন দেয়া শুরু করেছে এমিরেটস এয়ারলাইন।  দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষ এবং স্বাস্থ্য ও প্রতিরোধ (প্রিভেনশন) মন্ত্রণালয়ের সহযোগিতায় এই টিকাদান কর্মসূচী পরিচালিত হচ্ছে।

সোমবার (১৮ জানুয়ারি) সকাল থেকে এই কার্যক্রম শুরু হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমিরেটস বাংলাদেশ জানায়- কেবিন ক্রু, ফ্লাইট ডেক ও অপারেশনের সঙ্গে যুক্ত সম্মুখসারির এভিয়েশন কর্মীরা টিকাদান কর্মসূচীতে অগ্রাধিকার পাচ্ছেন। এমিরেটস ও ডানাটা অন্যতম প্রথম এয়ারলাইন এবং পরিবহন সংস্থা হিসেবে তাদের কর্মীদের কোভিড-১৯ টিকার সুযোগ দিচ্ছে।

আরও জানানো হয়, কর্মীদের ইউএই স্বাস্থ্য কর্তৃপক্ষ অনুমোদিত ফাইজার-বায়োএনটেক ও সিনোফার্মের টিকা দেওয়া হচ্ছে। কোম্পানির বিভিন্ন স্থাপনায় স্টাফরা এই টিকা গ্রহণ করতে পারছেন। প্রতিদিন ১২ ঘন্টা করে সপ্তাহের ৭ দিন এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। 

আমিরাতের অন্যান্য নাগরিক ও বাসিন্দাদের মতো এমিরেটস গ্রুপের কর্মীরা ইচ্ছা করলে সরকার নির্ধারিত মেডিক্যাল সেন্টার ও ক্লিনিকেও টিকা নিতে পারবেন।

এমিরেটস ঢাকায় বর্তমানে দৈনিক দুটি ফ্লাইট পরিচালনা করছে ও দুবাই ট্রানজিট হয়ে বিশ্বের ১০০টির বেশি দেশে ফ্লাইট পরিচালনা করছে। 

এআর/ওএফ