নিজের জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী বিন ইয়ামিন মোল্লা। মঙ্গলবার (১ মার্চ) সন্ধ্যায় শাহবাগ থানায় তিনি জিডি করেন।

এতে তিনি উল্লেখ করেন, সোমবার দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে এক ব্যক্তি আমাকে কল করে আমাকে দেখে নেবে বলে হুমকি দেয় এবং অকথ্য ভাষায় আমাকে ও আমার বাবা-মাকে নিয়ে গালি গালাজ করে। ভবিষ্যতে রাজু ভাস্কর্যে কোনো কর্মসূচিতে গেলে আমার বিষয়ে ব্যবস্থা নেবে বলে হুমকি দেয় এবং ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে দেখে নেবে বলে হুমকি দেয়। এছাড়া সামনে কোনো কর্মসূচি করলে হামলা করবে বলেও হুমকি দেয়। এ অবস্থায় আমি নিজের জীবনের নিরাপত্তাহীনতা বোধ করছি।

বিন ইয়ামিন মোল্লা ঢাকা পোস্টকে বলেন, কুমিল্লার দাউদকান্দি থেকে মুক্তার নাম দাবি করা ওই ব্যক্তি আমাকে কল করে প্রাণনাশের হুমকি দেয়। আমি যাতে সরকারের বিরুদ্ধে কথা না বলি, ভারতের বিরুদ্ধে কথা না বলি এবং কোনো প্রোগ্রাম না করি এসব বিষয় বলে আমাকে হুমকি দেয়। আজ সারাদিনেও বেশ কয়েকবার আমাকে কল করে হুমকি দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এমন অবস্থায় আমি জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেছি। 

ফোন নম্বরটিতে কল দিয়ে যোগাযোগ করা হলে ওই ব্যক্তি ঢাকা পোস্টকে বলেন, আমি তাকে হত্যার হুমকি দেইনি, এটা সম্পূর্ণ মিথ্যা কথা। আমি বলেছি তিনি যেন সরকারের বিরুদ্ধে উল্টাপাল্টা কথাবার্তা না বলে।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদূত হাওলাদার ঢাকা পোস্টকে বলেন, বিন ইয়ামিন মোল্লা সন্ধ্যায় জীবনের নিরাপত্তা চেয়ে একটা জিডি করেছেন। আমরা তদন্তের জন্য কোর্টের পারমিশন নেব। তারপর বিধি মোতাবেক তদন্ত সম্পন্ন করব।

এইচআর/আইএসএইচ