উৎসবমুখর আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ (ডিইউসিএস)-এর বসন্ত উদযাপন ও নবীন বরণ অনুষ্ঠান ‘উচ্ছ্বাস বরণ’। সেই সঙ্গে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল ডিইউসিএস-এর নতুন কার্যনির্বাহী কমিটি।

মঙ্গলবার (২৯ মার্চ) টিএসসি মিলনায়তনে দুপুর ৩টায় অনুষ্ঠিত এ আয়োজনের উদ্বোধন করেন শিক্ষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ওয়াহিদা মল্লিক জলি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন গীতিকার, নাট্যকার, ঔপন্যাসিক ও গল্প লেখক অনুরূপ আইচ, সঙ্গীতশিল্পী ও গণমাধ্যম ব্যক্তিত্ব নবনীতা চৌধুরী এবং টিএসসি’র পরিচালক সৈয়দ আলী আকবর।

অনুষ্ঠানের সভাপ্রধান হিসেবে উপস্থিত ছিলেন ডিইউসিএস-এর মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী। 

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে ডিইউসিএস-এর সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন সাদিয়া আশরাফী থিজবী এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন জয় দাস।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণের জায়গা ছিল ডিইউসিএস-এর নবীনদের সাংস্কৃতিক পরিবেশনা।

অনুষ্ঠানের প্রধান অতিথি ওয়াহিদা মল্লিক জলি সবাইকে সততা এবং মুক্তিযুদ্ধের চেতনা ধারণের আহ্বান জানান। বিশেষ অতিথি অনুরূপ আইচ বলেন, সংস্কৃতিচর্চার সঙ্গে ধর্মচর্চার কোনো বিরোধ নেই। সঙ্গীতশিল্পী ও গণমাধ্যম ব্যক্তিত্ব নবনীতা চৌধুরী সংস্কৃতিচর্চার আনন্দ নবীনদের হাত ধরে সর্বত্র ছড়িয়ে দেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানের সভাপ্রধান ও ডিইউসিএস-এর মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী সুস্থ সংস্কৃতিচর্চার প্রতি জোর দেন এবং সবাইকে সুস্থ সংস্কৃতিচর্চার আহ্বান জানান। তিনি বলেন, সুস্থ সংস্কৃতি যেকোনো নেতিবাচক বিষয়কে রুখে দেওয়ার ক্ষমতা রাখে।

২০১৫ সালে সাংস্কৃতিক চর্চাকে এগিয়ে নিতে এবং সমুন্নত রাখতে যাত্রা শুরু করে ডিইউসিএস। সেই থেকে সংগঠনটি জাতীয় আন্তর্জাতিক নানা সাংস্কৃতিক আয়োজনে কৃতিত্বের স্বাক্ষর রেখে এগিয়ে যাচ্ছে।

এমএআর/