কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বেসরকারি টিভি চ্যানেল একাত্তর টিভির গাড়ি ভাঙচুর ঘটনায় ছাত্রলীগ নেতা এএম নূর উদ্দিন হোসাইনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) বিকেলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে ওই বহিষ্কারাদেশ দেওয়া হয়। 

বহিষ্কৃত নূর উদ্দিন হোসাইন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের স্নাতকোত্তরে (এমএসএস) অধ্যয়নরত। 

এর আগে, আজ (মঙ্গলবার) সকালে তাকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়। নূর উদ্দিন হোসাইন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের দপ্তর সম্পাদক ছিলেন। তাকে বহিষ্কারের সুপারিশ করে কেন্দ্রীয় নির্বাহী কমিটির কাছে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক।

প্রসঙ্গত, গত সোমবার (১৩ জুন) রাত সাড়ে ৮টার দিকে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের তথ্য সংগ্রহ করতে গিয়ে বিশ্ববিদ্যালয় এলাকায় ভাঙচুরের শিকার হয় একাত্তর টেলিভিশনের গাড়ি। এ সময় অজ্ঞাতপরিচয় কয়েকজন যুবক একাত্তর টেলিভিশনের গাড়ি বিশ্ববিদ্যালয়ের ফটক থেকে সরাতে বললে এটিএম বুথের সামনে রাখেন গাড়ি চালক। এর কিছুক্ষণ পরই কয়েকজন এসে গাড়িটি ভাঙচুর করেন। 

এ ঘটনায় উচ্চতর তদন্তের জন্য ৬ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় নূর উদ্দিনের সংশ্লিষ্টতা পায় তদন্ত কমিটি। তদন্ত প্রতিবেদনের পরই ওই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের আগেশ প্রদান করে কুবি কর্তৃপক্ষ। 

আরআই