ফয়সাল সিদ্দিকী আরাফাত ও নাসিম আহমেদ জয়

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নবগঠিত কমিটিতে আইন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ফয়সাল সিদ্দিকী আরাফাত সভাপতি এবং অর্থনীতি বিভাগের বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাসিম আহমেদ জয়কে সাধারণ সম্পাদক পদে মনোনীত করা হয়েছে।

গতকাল রোববার (৩১ জুলাই) রাত ১১টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ২৪ সদস্য বিশিষ্ট এ কমিটির অনুমোদন দেন। 

কমিটির অন্য সদস্যরা হলেন-  সহ-সভাপতি তন্ময় সাহা টনি সাহা টনি, আল-মামুন, ফাহিমুর রহমান সেতু, মোদাচ্ছির খালেক ধ্রুব, মুন্সী কামরুল হাসান অনিক, আরিফুল ইসলাম খান, সুজন কুমার দে, রকিবুল ইসলাম, নাইমুর রহমান জয়, বনি আমিন, মৃদুল হাসান রাব্বি, মামুনুর রশিদ, সানজিদা চৌধুরী অন্তরা এবং এহসানুল হক ঈশান মনোনীত হয়েছেন। এছাড়া যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মুজাহিদুল ইসলাম, সরোয়ার জাহান শিশির, মাসুদ রানা লিংকন, এবং হোসাইন মজুমদার মনোনীত হয়েছেন। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে জাকির হোসেন, মাইনুল ইসলাম সিদ্দিকী, সোহাগ শেখ ও হামিদুর রহমান মনোনীত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী এক বছরের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আংশিক কমিটির অনুমোদন দেওয়া হলো।

সর্বশেষ ২০১৯ সালের ১৪ জুলাই ইংরেজি বিভাগের রবিউল ইসলাম পলাশকে সভাপতি ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের রাকিবুল ইসলাম রাকিবকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। পরে টাকার বিনিময়ে কমিটি গঠনের একটি অডিও ফাঁস হয়। এ সময় সভাপতি ও সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা করেন অন্য নেতাকর্মীরা। পরে তারা বিভিন্ন সময় ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পদবঞ্চিতদের বাধার মুখে পড়েন।

গত বছরের ৮ ডিসেম্বর কমিটি বিলুপ্তি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। পরে ১৩ ডিসেম্বর নতুন কমিটির জন্য পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করতে ক্যাম্পাসে আসেন ছাত্রলীগের কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন শাহেদ, উপ তথ্য ও প্রযুক্তি সম্পাদক আশিকুর রহমান রূপক ও সদস্য রাকিব বিন আলমগীর। এতে ৫৭ জন পদপ্রত্যাশী তাদের সিভি জমা দিয়েছিলেন বলে জানা গেছে।

রাকিব হোসেন/আরএআর