বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও ‘জাতীয় শোক দিবস’-২০২২ উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছে ঢাকা কলেজে।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে ঢাকা কলেজের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে এ শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ, উপাধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন, জাতীয় শোক দিবস-২০২২ উদযাপন কমিটির আহ্বায়ক ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাস, শিক্ষক পরিষদ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার, যুগ্ম সম্পাদক মো. নাসির উদ্দিন, কোষাধ্যক্ষ ওবায়দুল করিম প্রমুখ।

এর আগে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সকালে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও ঢাকা কলেজ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও সকাল ৯টায় শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন করা হয়।

যোহরের নামাজের পর ঢাকা কলেজ জামে মসজিদে ১৫ আগস্টে বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদতবরণকারী সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত ও প্রার্থনা করা হয়। এরপর বিকেল তিনটায় বনানী কবরস্থানে বঙ্গমাতাসহ শাহাদত বরণকারী বঙ্গবন্ধুর পরিবারবর্গের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে ঢাকা কলেজ।

আরএইচটি/এসকেডি