ফাইল ছবি

জাতীয় সংসদের উপনেতা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, বর্ষীয়ান রাজনীতিবিদ সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

সোমবার (১২ সেপ্টেম্বর) এক শোক বাণীতে উপাচার্য বলেন, প্রথিতযশা এই রাজনীতিবিদ দেশে গণতান্ত্রিক আন্দোলনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য হয়ে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি পরিচালনার ক্ষেত্রে ভূমিকা রাখার বিরল সুযোগ লাভ করেছিলেন।

জাতীয় সংসদের উপনেতাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সততা, নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে তিনি দায়িত্ব পালন করেন। অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধসম্পন্ন বর্ষীয়ান এই রাজনীতিবিদ আজীবন দেশ ও জাতির জন্য বিশেষ করে সাধারণ মানুষের কল্যাণে কাজ করে গেছেন।

তিনি বলেন, তার মৃত্যুতে দেশ ও জাতি একজন প্রকৃত দেশপ্রেমিক ও অভিজ্ঞ রাজনীতিবিদকে হারালো। বিভিন্ন ক্ষেত্রে তার অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, সৈয়দা সাজেদা চৌধুরী রোববার (১১ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর।

এইচআর/জেডএস