ঢাকা কলেজে পাগলা কুকুরের কামড়ে একজন শিক্ষার্থী ও একজন কর্মচারী আহত হওয়ার ঘটনা ঘটেছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে এই ঘটনা ঘটে। 

এতে কলেজের কর্মচারী হাফিজুর রহমান ও উচ্চমাধ্যমিক শ্রেণির আবাসিক শিক্ষার্থী ইমরান গুরুতর আহত হয়েছেন। আহতদের মহাখালী সংক্রামক ব্যাধি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ঘটনায় আহত হাফিজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, সকালে বাসা থেকে কলেজে যাওয়ার সময় শেখ কামাল ছাত্রাবাসের সামনে কুকুরের আক্রমণের শিকার হই। যে কুকুরটি কামড়িয়েছে সেটিকে কখনো ক্যাম্পাসে দেখিনি। পাগলা কুকুর হাঁটুর নিচে প্রচন্ড শক্ত কামড় দিয়েছে। তাৎক্ষণিকভাবে আমার হাতে থাকা ছাতা দিয়ে ছাড়ানোর চেষ্টা করলেও সম্ভব হয়নি। পরে অর্থনীতি বিভাগের অফিস সহায়ক আব্দুল কুদ্দুস পেছন থেকে সহযোগিতা করলে আমি কুকুরের কামড় ছাড়াতে পারি।

এরআগে একই কুকুরের কামড়ে গুরুতর জখম হন কলেজের উত্তর ছাত্রাবাসের ৩১২ নম্বর কক্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থী ইমরান হোসেন।

দুপুরে সরেজমিনে ঘুরে দেখা যায় এখনও ঢাকা কলেজের আন্তর্জাতিক ছাত্রাবাসার সামনে এই পাগলা কুকুর অবস্থান করছে। এতে করে শিক্ষার্থী ও কর্মচারীদের মধ্যে  চরম আতঙ্ক বিরাজ করছে।

নিজামুল ইসলাম নামের এক আবাসিক শিক্ষার্থী বলেন, গতকাল রাত থেকেই এই আতঙ্ক শুরু হয়েছে। রাতেও কলেজের আবাসিক এলাকায় ঘুরতে আসা এক ছেলেকে এই কুকুর কামড় দিয়েছে। কুকুরটিকে কখনও আমরা কলেজের অভ্যন্তরে দেখিনি। এটি বাহির থেকে এসেছে। কলেজ প্রশাসনের উচিত দ্রুত এই ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা।

এবিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ মুহাম্মদ ইউসুফ বলেন, পাগলা কুকুরের কামড়ে ঢাকা কলেজের একজন কর্মচারী ও শিক্ষার্থী  আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে আমরা তাদের চিকিৎসার ব্যবস্থা করেছি। ইতোমধ্যে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগে আমরা চিঠি দিয়েছি যেন দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হয়।

আরএইচটি/এমএ