ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি/ ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে ছাত্রদলের তিন জনকে পুলিশ আটক করেছে বলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেছেন। রোববার (২৮ ফেব্রুয়ারি) রাতে এক বিবৃতিতে তিনি এ দাবি করেন।

 আটকরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক সদস্য আনিসুর রহমান খন্দকার অনিক, স্যার এফ রহমান হলের সাংগঠনিক সম্পাদক জুলফিকার জিসান হায়াত ও সার্জেন্ট জহুরুল হক হল শাখার কর্মী আতিক মোর্শেদ।

জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের কর্মসূচিতে পুলিশি হামলা ও  ছাত্রদলের তিন নেতাকে তুলে নেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে রিজভী বলেন, জনসন্মুখ থেকে তুলে নিয়ে অস্বীকার করায় মাফিয়া রাষ্ট্রের বৈশিষ্ট্য প্রকাশ পেয়েছে। তিনি অবিলম্বে তিন ছাত্রদল নেতার সন্ধান দাবি করেন এবং তাদের নি:শর্ত মুক্তির দাবি জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, আনিস এবং জুলফিকার টিএসসির সামনে আড্ডা দিচ্ছিলেন। এ সময় সাদা পোশাকের কয়েকজন তাদের সামান্য ধাওয়া দিয়ে ধরে ফেলেন। পরে টিএসসির পায়রা চত্বরের সামনে থেকে ধরা হয় আতিককে। এরপর পুলিশ এসে তাদের তুলে নিয়ে যায়। 

ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব আমানুল্লাহ আমান জানান, প্রেসক্লাবের ঘটনার জেরে তাদের তুলে নিয়ে যাওয়া হতে পারে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড এ কে এম গোলাম রাব্বানী বলেন, আমি এরকম একটি বিষয় অবগত হয়েছি। পুলিশের কাছ থেকে জানতে চেয়েছি তাদের কেন তুলে নিয়ে যাওয়া হয়েছে?

পুলিশ কিছু জানিয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ধারণা করছি সাদা পোশাকে তাদের নিয়ে যেতে পারে। নিশ্চিত হয়ে আমাকে জানানোর জন্য বলেছি।

এ বিষয়ে জানতে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন অর রশীদকে ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

এএইচআর/এইচকে