ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ডে বিশৃঙ্খলার অভিযোগ উঠেছে। এতে নিয়োগ প্রক্রিয়ায় প্রার্থী নির্বাচনে চূড়ান্ত স্বাক্ষর না করেই বেরিয়ে যান ফিন্যান্স বিভাগের সভাপতি অধ্যাপক ড. বখতিয়ার হাসান। গত ২৫ সেপ্টেম্বর বিভাগটির প্রভাষক পদে নিয়োগ বোর্ডে এ ঘটনা ঘটে। অমীমাংসিতভাবে শেষ হওয়া বোর্ডের সিদ্ধান্তের জন্য পরবর্তী সিন্ডিকেট সভায় উত্থাপন করা হবে বলে জানা গেছে।

গত ২৬ সেপ্টেম্বর নিয়োগ অসৌজন্যমূলক আচরণের অভিযোগ এনে বিভাগীয় একাডেমিক কমিটিতে লিখিত অভিযোগ করেন বিভাগটির সভাপতি। বৃহস্পতিবার (২০ অক্টোবর) অভিযোগপত্রের কপি প্রতিবেদকের হাতে এসেছে।

অভিযোগপত্রে অধ্যাপক বখতিয়ার হাসান বলেন, বোর্ডের শুরু থেকে শেষ পর্যন্ত সম্মানিত সদস্যের দ্বারা অসৌজন্যমূলক আচরণের শিকার হই। প্রতিবাদ করলে অধিক অসৌজন্যমূলক আচরণ করা হয়।

নিয়োগ বোর্ডে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে বিশেষজ্ঞ সদস্য ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. কামরুজ্জামান। এছাড়া সিন্ডিকেট সদস্য হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমান ও বিভাগের সভাপতি অধ্যাপক ড. বখতিয়ার হাসান সদস্য হিসেবে ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, তার সঙ্গে কি ধরনের অসৌজন্যমূলক আচরণ করেছি জানি না। একজন অভিযোগ করতেই পারে। সিন্ডিকেট সভার পর বিষয়টি সম্পর্কে জানা যাবে।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, লিখিত অভিযোগের বিষয়ে আমার জানা নেই। বোর্ডের বিষয়গুলো সিন্ডিকেটে উপস্থাপন করব। সেখানে বাকি সিদ্ধান্ত হবে।

রাকিব হোসেন/এসএসএইচ