৩ শিক্ষককে স্বপদে পুনর্বহালের দাবিতে মশাল মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা

খুলনা বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষককে স্বপদে পুনর্বহালের দাবিতে মশাল মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (০৩ মার্চ) রাত সোয়া ৭টায় বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বর থেকে এ মশাল মিছিল শুরু হয়। এরপর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমামুল ইসলাম সোহান বলেন, আজকে আমরা ২৫তম দিনের মতো আমাদের প্রতিবাদ কর্মসূচি চালাচ্ছি। এই প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে আমরা মশাল মিছিল করেছি। গত ২৪ দিন প্রশাসনিক ভবনের সামনে দাঁড়িয়েছি আমরা। কিন্তু প্রশাসন থেকে আমাদের যে তিনজন শিক্ষককে অন্যায়ভাবে বহিষ্কার করা হয়েছে সেই বহিষ্কারাদেশ প্রত্যাহার করেননি। 

এমনকি হাইকোর্ট থেকে যে রায় এসেছে সেই রায়ও মানছেন না তারা। আপনারা ভুলে যাবেন না অন্যায়ের বিরুদ্ধে যে মশাল আমরা জ্বালেছি। যতদিন না খুলনা বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষকের বহিষ্কারাদেশ প্রত্যাহার করবেন ততদিন আমাদের প্রতিবাদ কর্মসূচি চালিয়ে যাব।

মোবারক হোসেন নোমান বলেন, আলোর মিছিল নিয়ে আমরা দাঁড়িয়েছি। কিছুতেই আমরা এই বিশ্ববিদ্যালয়ে অন্যায় প্রতিষ্ঠিত হতে দেব না। আজকে খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসন যে সেচ্ছাচারী প্রশাসনে পরিণত হয়েছে আলোর মিছিলের মধ্য দিয়ে আমরা তা প্রতিহত করব। অনতিবিলম্বে খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছ থেকে তিনজন শিক্ষককে স্বপদে পুনর্বহাল করা হচ্ছে এই মর্মে একটি পত্র আমরা প্রত্যাশা করছি। 

মো. মিলন/এমএএস