কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে দুইজন আহত হয়েছেন। সোমবার (১ মার্চ) রাত ১০টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পূর্ব ঘটনার জের ধরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ কর্মী সোহেল হাওলাদারকে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগ কর্মী সালমান চৌধুরীর নেতৃত্বে প্রীতম সেন, সিফাত, সোহাগ, আল-আমিন, অভিসহ বেশ কয়েকজন হামলা করে। এতে সোহেল হাওলাদার আহত হয়। আহত সোহেলকে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজে নেওয়া হয়।

পরে সোহেলের সঙ্গে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ কর্মী সত্যজিৎ সাহা সেতু, ওয়াসিফুল ইসলাম সাদিফ, সৌমিকসহ কয়েকজন প্রতিরোধ করতে গেলে তাদের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে। এতে দত্ত হলের প্রীতম সেন আহত হয়। তাকে বিশ্ববিদ্যালয় মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ বিষয়ে কুবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদ বলেন, আমরা এটা নিয়ে আগামীকাল ইলিয়াস ভাই (শাখা ছাত্রলীগের সভাপতি) এলে সন্ধ্যায় বসব। যারা দোষী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, মঙ্গলবার আমরা প্রশাসনের পক্ষ থেকে প্রক্টরিয়াল বডি, যাদের সঙ্গে ঝামেলা হয়েছে তাদের এবং ছাত্র প্রতিনিধিদের নিয়ে বসে মীমাংসার চেষ্টা করব। যদি কেউ দোষী সাব্যস্ত হয় তবে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এসপি