ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শুরু হয়েছে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও শিল্পী নামিরাহ ফারজানার প্রথম একক কারুশিল্প প্রদর্শনী।

সোমবার (২৪ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের জয়নুল গ্যালারিতে এই কারুশিল্প প্রদর্শনী শুরু হয়। যা চলবে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। সর্বসাধারণের জন্য এ প্রদর্শনী উন্মুক্ত থাকবে৷

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কারুশিল্প বিভাগের চেয়ারম্যান ফারহানা ফেরদৌসী সভাপতিত্বে এ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এস এম মাকসুদ কামাল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এবং জয়িতা টাওয়ার নির্মাণ প্রকল্পের প্রকল্প বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব মোহাম্মদ শহীদুল ইসলাম।

ঐতিহ্যবাহী লোকজ মোটিফের চর্চা, নতুন মোটিফ সৃষ্টি ও ভিন্ন আঙ্গিকে প্রায়োগিক উপস্থাপন 'কারু কথন'। দারুজ, এ্যাপ্লিক, ট্যাপেস্ট্রি, বাটিক, নিরীক্ষামূলক ড্রইং, মেটাল রিলিফ, ডিজাইন ইত্যাদি বিভিন্ন শিল্প মাধ্যমের শিল্পকর্ম উপস্থাপিত হয়েছে এই প্রদর্শনীতে। এই প্রদর্শনীতে শিল্পীর নিরীক্ষা ধর্মী ৩০টি শিল্পকর্ম স্থান পেয়েছে ।

এইচআর/এসকেডি