টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের (মাভা‌বিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. মো. ফরহাদ হোসে‌ন‌কে দুই দিন ধরে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রেখেছেন তৃতীয় শ্রেণির (এডহক) কর্মচারীরা। বুধবার (২ নভেম্বর) সকাল ৯টার দিকে এডহকে কর্মরত তৃতীয় শ্রেণির ২২ জন কর্মচারী চাকরি স্থায়ীকরণের দাবিতে উপাচার্যের কার্যালয়ে তালা ঝু‌লি‌য়ে দেন। 

আন্দোলনকারীরা জানান, গত ৩০ অক্টোবর তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির পক্ষ থেকে বি‌ভিন্ন দাবি নি‌য়ে উপাচার্য বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়। 

তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির সভাপতি এস এম মাহফুজুর রহমান বলেন, তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির কার্যকরী পরিষদের ৩৯তম সভার সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তৃতীয়  শ্রেণির সকল কর্মচারী কর্মবিরতি পালন করবেন। তবে অ্যাম্বুলেন্স, ছাত্র-ছাত্রী সংশ্লিষ্ট এবং জরুরিসেবাসমূহ চালু থাকবে। এছাড়া অন্যান্য সকল পরিবহন সেবা বন্ধ থাকবে। 

বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের উপাচার্য প্রফেসর ড. মো. ফরহাদ হোসে‌ন‌ ব‌লেন, পোস্ট ছাড়াই তারা এডহকে নি‌য়োগ পে‌য়ে‌ছিল বিগত উপাচার্যের সম‌য়ে। গতকাল ১৪‌টি প‌দে নি‌য়োগ পরীক্ষা ছিল। কিন্তু তারা তা‌তে অংশগ্রহণ না ক‌রে বি‌ভিন্ন দাবি নি‌য়ে আমা‌কে অবরুদ্ধ ক‌রে ক‌ক্ষে তালা ঝু‌লি‌য়ে দি‌য়ে‌ছে। এ ঘটনায় ইউজিসি কর্তৃপক্ষ‌কে ব‌লে ২২‌টি প‌দের জন‌্য নি‌য়ো‌গের ব‌্যবস্থা ক‌রে তা‌দের জানা‌নো হ‌লেও তারা তা‌দের অবস্থা‌নে অনড় র‌য়ে‌ছে। দুইদিন হলো আমা‌কে অবরুদ্ধ ক‌রে রে‌খে‌ছে।

অভিজিৎ ঘোষ/আরএআর