উপাচার্যের কার্যালয়ে শিক্ষার্থীরা

টাঙ্গাই‌লে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ্যালয়ের (মাভা‌বিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেনকে তৃতীয়‌দি‌নের মতো নিজ কার্যাল‌য়ে অবরুদ্ধ করে রেখেছেন তৃতীয় শ্রেণির (এডহক) কর্মচারীরা। শুক্রবার (৪ ন‌ভেম্বর) সকা‌লে বিশ্ব‌বিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা উপাচার্যের সা‌থে দেখা ক‌রেছে।  

এর আ‌গে তারা উপাচার্য কার্যালয়ের সামনে ‘কর্মচারী সিন্ডিকেট বন্ধ করতে হবে’ স্লোগানে মি‌ছিল ক‌রে। এ সময় তারা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে স্বচ্ছতা ও উপাচার্যকে অবরুদ্ধ করে রাখার পিছনে জড়িত কর্মচারীদের শাস্তির দাবি জানান। 

শিক্ষার্থীরা বলেন, কর্মচারীরা অযৌক্তিকভাবে ভি‌সি স্যার‌কে অবরুদ্ধ ক‌রে রে‌খেছে। আমরা এ‌সে‌ছি স্যারকে নি‌য়ে যে‌তে। এই কা‌জে জ‌ড়িতদের উপযুক্ত বিচার দাবি ক‌রছি। 

প‌রে শিক্ষার্থীরা উপাচা‌র্যকে কার্যালয় থেকে বের করে নিয়ে আসতে চাইলে তিনি জানান, বিষয়টি শিক্ষা মন্ত্রণালয় পর্যন্ত অবগত। সেখান থেকে নির্দেশনা আসলেই আমি আমার কার্যালয় থেকে বের হব।

প্রসঙ্গত, গত ৩০ অক্টোবর বিশ্ব‌বিদদ্যালয়ের তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির পক্ষ থেকে উপাচার্যের কাছে চাকরি স্থায়ীকরণসহ  ১৪ দফা দাবি নিয়ে একটি স্মারকলিপি প্রদান ক‌রে। কিন্ত কর্মচারীদের স্মারকলিপি আমলে না নেয়ায় ২ নভেম্বর সকাল ৯টার দিকে এডহকে কর্মরত তৃতীয় শ্রেণির ২২ জন কর্মচারী উপাচার্যের কার্যালয়ে তালা ঝু‌লি‌য়ে দেন।

অভিজিৎ ঘোষ/আরকে