কাতার ফিফা বিশ্বকাপে পোল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানের মহা গুরুত্বপূর্ণ জয় পেয়েছে আর্জেন্টিনা। আর তাতে টানা দুই ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউট পর্বে পোঁছে গেছে আলবিসেলেস্তারা।

এর সঙ্গেই যেন বুকের ওপর চেপে বসা পাহাড়সমান চাপ সরে গেল আর্জেন্টিনা সমর্থকদের। সেজন্যই খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে উল্লাসের নগরীতে পরিণত হয়ে যায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

বুধবার (৩০ নভেম্বর) দিবাগত রাতে ম্যাচের শেষ বাঁশি বাজতেই প্রিয় দলের সমর্থনে মুহুর্মুহু উন্মাতাল স্লোগানে ফেটেছে বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণ। নাচে-গানে উল্লাসে ফেটে পড়েন আর্জেন্টিনা সমর্থকরা।

এছাড়া ঢাবির মুহসিন হল মাঠ প্রাঙ্গণ, ডাস চত্বর ও ঢাবির হলে হলে এমন চিত্র দেখা যায়। বেশিরভাগের হাতে পতাকা এবং কারও কারও হাতে ভুভুজেলা। প্রতিটা খণ্ড মিছিল থেকে চিৎকার শোনা যাচ্ছিল, শোনা যাচ্ছিলো মেসি, আর্জেন্টিনা স্লোগান।

আর্জেন্টিনা সমর্থক আশরাফুল ইসলাম বলেন, ব্রাজিল সমর্থকরা আমাদের হার কামনা করলেও আমরা আর্জেন্টিনা সমর্থকরা একবারের জন্যও আশা হারায়নি। আমাদের বিশ্বাস ছিল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা ভালো কিছুই করবে। আশা করি নকআউট পর্বেও আর্জেন্টিনা জয়ের ধারা অব্যাহত রাখবে। মেসির শেষ বিশ্বকাপ হওয়ায় খুব করে চাই আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হোক।

নাসিম সিকদার বলেন, আর্জেন্টিনা আজ তাদের সেরা খেলাটি খেলেছে। অসাধারণ ফুটবল নৈপুণ্য দেখিয়েছে। আশা করি এবার চ্যাম্পিয়ন আর্জেন্টিনাই হবে। মেসি ও তার দলের প্রতি আমাদের অগাধ বিশ্বাস রয়েছে।

এইচআর/এমএ