ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনে অধ্যাপক ড. মো. আবদুল কাদিরকে সভাপতি ও অধ্যাপক ড. মোহাম্মদ শহীদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (১৪ জানুয়ারি) অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় এ কমিটি ঘোষণা করেন অ্যাসোসিয়েশনের উপদেষ্টা অধ্যাপক ড. মো. আবু বকর সিদ্দীক।

এ কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হয়েছেন অধ্যাপক ড. যুবাইর মুহাম্মদ এহসানুল হক, সহ-সভাপতি হয়েছেন মোহাম্মদ আমিনুল হক কবীর, অধ্যাপক ড. মো. গোলাম মাওলা, ড. মো. আবদুল মান্নান মোল্লাহ এবং মোহাম্মদ বেলাল হোসাইন। যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন ড. মুহাম্মদ তাজুল ইসলাম, মো. সাইদুজ্জামান ফারুক এবং ড. হারুন-অর-রশীদ।

এছাড়া কোষাধ্যক্ষ হয়েছেন ড. মুহম্মদ বেলাল হুসাইন, সাংগঠনিক সম্পাদক ড. মু. নাসীর উদ্দীন ও মুস্তাফিজুর রহমান। দপ্তর সম্পাদক হয়েছেন ড. মুহা. রফিকুল ইসলাম, প্রকাশনা সম্পাদক ড. কামরুজ্জামান শামীম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক তানভীর হাসান, প্রচার সম্পাদক ও আইটি সহ-প্রচার সম্পাদক ইমরান হোসাইন, মনিরুজ্জামান বিশ্বাস এবং আন্তর্জাতিক সম্পাদক হয়েছেন মো. জহিরুল ইসলাম।

কমিটিতে সদস্য হিসেবে আছেন ড. মোহাম্মদ ইউসুফ, ড. মুহা. মিজানুর রহমান, ড. মোহাম্মদ সোলায়মান, মোহাম্মদ মনিরুজ্জমান, মোহাম্মাদ আরিফুল ইসলাম, ছালেহ আহমদ, মাহমুদুর হক, মো. খলিলুর রহমান, জাহাঙ্গীর আলম, আবদুল করীম শাহীন, গোলাম মোয়াজ্জেম সাঈদী, জাহিদুজ্জামান, ড. মো. সালমান, সাইফুল ইসলাম সাইফ, মো. তৈয়্যবুর রহমান ও নাজমুল হাসান।

এইচআর/এফকে