কাভার্ডভ্যান আটকিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে না পেয়ে ১৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে দৌড়ে পালানোর সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ।

রোববার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর পলাশীতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কেন্দ্রীয় মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ। পরে আটক তিন শিক্ষার্থীকে গ্রেপ্তার দেখিয়ে কোর্টে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

গ্রেপ্তার তিন শিক্ষার্থী হলেন থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ফজলে নাবিদ সাকিল, ম্যানেজমেন্ট বিভাগের মো. রাহাত রহমান ও সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাদিক আহাম্মদ। তারা তিনজনই ২০২১-২২ সেশনের শিক্ষার্থী।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ বলেন, কাভার্ডভ্যান আটকিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে, ৫০ হাজার টাকা না পেয়ে ড্রাইভারের কাছে থাকা ১৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালানোর সময় তাদের আটক করা হয়। পরে ছিনতাইয়ের শিকার ব্যক্তিরা মামলা দিলে আমলে নিয়ে তাদের কোর্টে পাঠানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী ঢাকা পোস্টকে বলেন, বিষয়টি সম্পর্কে অবহিত হয়েছি। আইন শৃঙ্খলা বাহিনী ও আদালত আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

এইচআর/এমএ