স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আদালতের রায়কে সম্মান না দেখিয়ে বিশ্বনেতাদের দিয়ে চিঠি ইস্যু করে ড. মুহাম্মদ ইউনূস নিজেরই সম্মানহানি করেছেন।

রোববার (১২ মার্চ) ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠন ও দেশের মানুষের দুঃখ-দুর্দশা লাঘবের কাজে হাত দিয়েছিলেন তখনই ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চেয়েছিল। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আজ বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে।

এসময় বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, যে নির্বাচনে বিএনপি ক্ষমতায় আসতে পারবে সেটাই তাদের ডিকশনারিতে সুষ্ঠু নির্বাচনের সংজ্ঞা। বিএনপির মতে আওয়ামী লীগ জনগণের ভোট নিয়ে যখনই ক্ষমতায় আসে তখন সে নির্বাচন আর সুষ্ঠু হয় না।

সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজীর সভাপতিত্বে ও সম্পাদক আকতার হেসাইনের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

এমএল/এসএসএইচ/