বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) জুনিয়র শিক্ষক শাহীনুর রহমানকে শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্টের পদ দেওয়ায় সিনিয়র শিক্ষক ও সহকারী প্রভোস্ট আপেল মাহমুদ পদত্যাগ করেছেন।

বুধবার (২৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর অভিযোগপত্র জমা দেন তিনি। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

অভিযোগপত্রে শিক্ষক আপেল মাহমুদ বলেন, আমি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছি। যিনি (শাহীনুর রহমান) শহীদ মুখতার ইলাহী হলে নতুন প্রভোস্ট হিসেবে নিযুক্ত হয়েছেন তার থেকে আমি আমার বিভাগ ও বিশ্ববিদ্যালয়ে চাকরিকাল গণনায় অগ্রজ। আমি আমার একজন অনুজ সহকর্মীর অধীনে প্রশাসনিক দায়িত্ব পালনে ইচ্ছুক না। বিধায় শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্টের পদ থেকে পদত্যাগ করছি।

প্রসঙ্গত, আপেল মাহমুদ ও শাহীনুর রহমান শিক্ষকদ্বয় বিশ্ববিদ্যালয়ের একই বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন। আপেল মাহমুদ শহীদ মুখতার ইলাহী হলের সহকারী প্রভোস্ট হিসেবে থাকা অবস্থায় গত ২৮ মার্চ শিক্ষক শাহীনুর রহমানকে প্রভোস্ট হিসেবে নিয়োগ দেওয়া হয়। এরপর পদত্যাগপত্র জমা দেন তিনি।

শিপন তালুকদার/ওএফ