পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট'স অ্যাসোসিয়েশন অব, ঠাকুরগাঁও এর (ঠাকুরগাঁও চিরন্তনের) আগামী এক বছরের জন্য সভাপতি হয়েছেন শামীম রানা ও সাধারণ সম্পাদক হয়েছেন রাকিব হোসেন। শনিবার ২৮ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেন সদ্য সাবেক সভাপতি তারেক রায়হান ও জাইফ আবদুল্লাহ। 

ঠাকুরগাঁও চিরন্তনের নব নির্বাচিত সাধারণ সম্পাদক রাকিব হোসেন বলেন, ঠাকুরগাঁও চিরন্তন' ঠাকুরগাঁও জেলার সকল পাবলিক বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের একটি সেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটি ছাত্রকল্যাণ ও জনস্বার্থমূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। আমরা এই সংগঠনের গতিশীলতা বজায় রাখবো। নতুন নতুন সৃজনশীল কর্মসূচি গ্রহণ করবো এবং তা বাস্তবায়নে কাজ করবো। এই সংগঠনের মাধ্যমে ঠাকুরগাঁও জেলার সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সঙ্গে একটি সুন্দর মেলবন্ধন তৈরি হবে।  

নব নির্বাচিত সভাপতি শামীম রানা বলেন, আমাদের উদ্দেশ্য মা, মাটি ও মাতৃভূমি ঠাকুরগাঁওকে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে প্রান্তিক পর্যায়ে গিয়ে ঠাকুরগাঁওয়ের মানুষের জন্য কাজ করা। যাতে আমাদের জেলা একদিন বাংলাদেশের বুকে উজ্জ্বল নক্ষত্র হিসেবে প্রতীয়মান হতে পারে। আমরা আমাদের যাবতীয় সমস্যা এবং কিভাবে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নেওয়া যায়, সেক্ষেত্রে ঐক্যবদ্ধ হয়ে ঠাকুরগাঁওয়ের মানুষের জন্য কাজ করার চেষ্টা করবো। পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব ঠাকুরগাঁও (ঠাকুরগাঁও চিরন্তন) প্লাটফর্মে আমাকে সেই কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য সকলের প্রতি অনিঃশেষ কৃতজ্ঞতা।

সদ্য সাবেক সভাপতি তারেক রায়হান বলেন, ঠাকুরগাঁও চিরন্তন এমন একটি প্লাটফর্ম যেখানে ঠাকুরগাঁও জেলার দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের একমাত্র প্ল্যাটফর্ম। করোনা পরবর্তী ঠাকুরগাঁও জেলার শিক্ষা ব্যাবস্থাকে এগিয়ে নিতে দরিদ্র এবং মেধাবী শিক্ষার্থীদের বিভিন্নভাবে সহায়তা দেওয়া হয়েছে আমাদের সময়ে। সব থেকে বড় সফলতা ছিল ঠাকুরগাঁওয়ের ইতিহাসে প্রথমবারের মতো একইসঙ্গে বিসিএস সুপারিশপ্রাপ্ত ক্যাডারদের সংবর্ধনা দেওয়া হয়েছে। ৪০০ নবীন শিক্ষার্থীকে বরণসহ ৫ জন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সম্পূর্ণভাবে আর্থিক সহায়তা করা হয়েছে আমাদের সময়ে।
 
কাজ করার আরও জায়গা ছিল, হয়তো আমরা করতে পারিনি। নতুন কমিটি নতুন উদ্যোমে কাজ করবে সেই প্রত্যাশায় রইলো।

এমএএস