চলন্ত ট্রেন থেকে ঢাবি শিক্ষার্থীকে ফেলে দেওয়ার ঘটনার সুষ্ঠু তদন্ত ও আইনি পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছেন রেল মহাপরিচালক মো. কামরুল আহসান।

সোমবার (১৫ মে) বিকেলে আহত শিক্ষার্থী মিরহাজুল শিবলী একটি স্মারকলিপি ও হল প্রভোস্ট সই করা একটি প্রতিবাদ লিপি নিয়ে রেল ভবনে মহাপরিচালকের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় আহত শিক্ষার্থীর বন্ধুরা তার সঙ্গে উপস্থিত ছিলেন।

সাক্ষাৎ শেষে রেলওয়ে মহাপরিচালক সাংবাদিকদের জানান, শিবলীর সঙ্গে ঘটে যাওয়া ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আমি বিষয়টি নিয়ে এখনি পুলিশকে অবহিত করব এবং দোষীকে খুঁজে বের করার সর্বোচ্চ চেষ্টা করব।

আহত শিক্ষার্থী জানান, মহাপরিচালক মহোদয় অত্যন্ত আন্তরিকতার পুরো ঘটনা শোনেন ও দুঃখ প্রকাশ করেন। দোষীদের খুঁজে বের করে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণের জন্য ব্যক্তিগত আশ্বাস দিয়েছেন। রেল পুলিশের ডিআইজিকে তিনি দ্রুত ব্যবস্থা নিতে জানাবেন বলে জানিয়েছেন। ঘটনার প্রথম থেকেই বিশ্ববিদ্যালয় প্রশাসন আমার পাশে ছিল। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পরামর্শ সাপেক্ষে আমরা পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।

প্রসঙ্গত, গত ৬ মে ট্রেন যোগে ক্যাম্পাসে ফেরার পথে মিরহাজুল শিবলী নামের ঐ শিক্ষার্থীকে চলন্ত ট্রেন থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় এক সহযাত্রী। তাৎক্ষণিকভাবে পুলিশ তাকে উদ্ধার করে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে। ঘটনার প্রতিবাদে গত ৯ মে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যে এক প্রতিবাদ কর্মসূচি পালন করে।

এইচআর/এমএ