ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের রুমে জুনিয়র তোলাকে কেন্দ্র করে মারামারির ঘটনা ঘটেছে। এসময় একজন আহত হয়েছেন।

বুধবার (৩১ মে) রাত সাড়ে ৯টার দিকে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের টিনশেডের ২০ নাম্বার রুমে এই ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীর নাম দেলোয়ার হোসাইন। তিনি দর্শন বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, রুমে জুনিয়র তোলাকে কেন্দ্র করে কথা কাটাকাটির একপর্যায়ে দুজন-দুজনকে কিল-ঘুষির একপর্যায়ে দেয়ালে ধাক্কা খেয়ে মাথা ফাটে ও সামনের দাঁত ভেঙে যায় দেলোয়ারের।

ঘটনায় জড়িত অপর তিন শিক্ষার্থী হলেন- রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী বায়েজিদ ইসলাম, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষার্থী আব্দুল্লাহ, বিজয় একাত্তর হলের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মিনহাজুল ইসলাম। ঘটনার সাথে জড়িত সকলেই ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। ঘটনার পরে আহত দেলোয়ারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

বায়েজিদ ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আমি বাড়িতে থাকা অবস্থায় জুনিয়র তোলা নিয়ে দেলোয়ার ফোন দিয়ে বারবার বিরক্ত করছিল। আসার পর সেটা জানতে চাইলাম আর সে মারমুখী হয়ে গেল। পরে ধাক্কাধাক্কিতে আমি এবং সে দুইজনই পড়ে গেলাম। কিন্তু কীভাবে যেন তার মাথা ফেটে যায়। কেউ তাকে মারধর করেনি, ধাক্কাধাক্কিতেই এমনটি ঘটেছে।

তবে এ বিষয়ে জানতে আহত শিক্ষার্থী দেলোয়ার হোসাইনকে ফোন দিলেও রিসিভ না করায় তার মন্তব্য জানা যায়নি।

এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুর রহিম ঢাকা পোস্টকে বলেন, বিষয়টা আমি জেনেছি। আগে তার চিকিৎসা নিশ্চিত করতেছি। তারপর খোঁজ নিব এবং তদন্ত কমিটি গঠন করব।

এইচআর/এমজে