রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে পাসের হার ৪১.৩৫ শতাংশ। সোমবার (৫ জুন) দুপুরে এই ফল প্রকাশিত হয়।

এবার ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৭৫ হাজার ৮৫১ জন আবেদনকারীর মধ্যে ৬৩ হাজার ৮৬৯ জন অংশ নেয়। পরীক্ষায় গ্রুপ-১ এ পাস করেছে ২২.৪২ শতাংশ ও প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৮০.৫০। গ্রুপ-২ এ পাস করেছে ৩৮.৩১ শতাংশ ও প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৮৪.৭৫। গ্রুপ-৩ এ পাসের হার ৩২.৯৫ শতাংশ ও প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৮৮। গ্রুপ-৪ এ পাসের হার ২৪.৭৬ শতাংশ ও প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৮৭ এবং গ্রুপ-৫ (অবিজ্ঞান) এ পাসের হার ৮৮.৩২ শতাংশ ও প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৮৮.৫০।

পরীক্ষার বিস্তারিত ফলাফলসহ সংশ্লিষ্ট অন্যান্য তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.ru.ac.bd) পাওয়া যাবে।

এ বিষয়ে জীববিজ্ঞান অনুষদের ডিন ও ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. মো. শহিদুল আলম বলেন, এবারের ভর্তি পরীক্ষায় গ্রুপ-১ এ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ১৫ হাজার ৮৫৩ জন শিক্ষার্থী, সেখানে পাস করেছে ৩ হাজার ৫৪ জন, গ্রুপ-২ এ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ১৫ হাজর ৯৭৭ জন শিক্ষার্থী, পাস করেছে ৬ হাজার ১২০ জন, গ্রুপ-৩ এ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ১৬ হাজার ৩৪ জন শিক্ষার্থী, সেখানে পাস করেছে ৫ হাজার ২৮৩ জন, গ্রুপ-৪ এ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ১৬ হাজার ১৫ জন শিক্ষার্থী, সেখানে পাস করেছে ৩ হাজার ৯৬৬ জন। 

জুবায়ের জিসান/আরএআর