সড়ক দুর্ঘটনায় আহত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব ড. আ স ম শোয়াইব আহমাদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (১০ জুন) রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার মৃত্যুতে শিক্ষক-শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

পারিবারিক সূত্রে জানা যায়, গত মঙ্গলবার (৬ জুন) ড. আ স ম শোয়াইব গ্রিন লাইন বাসে ঢাকায় যাওয়ার পথে মাগুরাতে বাসটি দুর্ঘটনার শিকার হয়। এতে তিনি ঘাড়ে ও ডান হাতে ব্যাথা পান। এরপর মাগুরা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসক। পরে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়। তিনি রাজধানীর ইবনে সিনা হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন ঢাকা পোস্টকে বলেন, সড়ক দুর্ঘটনায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার (ড. আ স ম শোয়াইব) মৃত্যু হয়েছে। তার মৃত্যুতে আমরা শোকাহত। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান রাব্বুল আলামিন মরহুমকে জান্নাতবাসী করুন।

প্রসঙ্গত, ড. শোয়াইব আহমাদ শুরু থেকেই ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিবের দায়িত্বে ছিলেন। এছাড়া অর্থসহ আল কুরআন ও সালাত শিক্ষা, অর্থসহ হিফযুল কুরআন কোর্স, ড. শোয়েব’স স্পোকেন ইংলিশ এবং এরাবিক শিক্ষার সংক্ষিপ্ত কোর্সেরও উদ্ভাবক তিনি। ড. শোয়াইব বিশ্ববিদ্যালয়ের সকলের কাছেই জনপ্রিয় ছিলেন।

রাকিব হোসেন/এমজেইউ