গত ১০ মে অনলাইন নিউজ পোর্টাল ঢাকাপোস্ট.কমে ‘নিয়োগ নিয়ে নারীর সঙ্গে রাবি শিক্ষকের অনৈতিক ফোনালাপ ফাঁস’ শিরোনামে প্রকাশিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন অধ্যাপক ড. এফএম আলী হায়দার। মঙ্গলবার (১১ মে) দুপুরে তিনি প্রতিবেদকের কাছে প্রতিবাদলিপি পাঠিয়েছেন তিনি। 

প্রতিবাদলিপিতে অধ্যাপক ড. এফএম আলী হায়দার বলেন, আমাকে জড়িয়ে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত কল্পকাহিনী প্রচার করা হয়েছে। আমার সঙ্গে কথিত অডিও কথোপকথনের ন্যূনতম কোনো সম্পর্ক নেই। কে বা কারা আমাকে অনুমান করে ইহা তৈরি করেছে। যা আমি প্রথম ২০১৭ সালে ফেসবুকে ফেক আইডি থেকে শুনেছি এবং পরে দেখেছিলাম। ফেসবুকে ফেক আইডি হওয়ায় আমি কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারিনি। একটি মহল এতদিন পর এটা নিয়ে আবার নানা ষড়যন্ত্র করছে। ঢাকা পোস্টের মতো একটি জনপ্রিয় পত্রিকায় এই ধরনের মিথ্যা, ভিত্তিহীন অডিও ক্লিপের ওপর সংবাদ প্রচার করায় আমি হতভম্ব ও বিস্মিত হয়েছি।

প্রতিবেদকের বক্তব্য

প্রকাশিত সংবাদটির বস্তুনিষ্ঠতা রক্ষায় অধ্যাপক ড. এফএম আলী হায়দারের সহকর্মীদের সঙ্গে কথা বলা হয়েছে। তাদের মাধ্যমে নিশ্চিত হওয়া গেছে অডিও ক্লিপের পুরুষ কণ্ঠস্বর অধ্যাপক হায়দারের। পাশাপাশি অধ্যাপক হায়দারের কাছে অডিওটির বিষয়ে জানতে চেয়ে তার অবস্থান পরিষ্কার করার সুযোগ দেওয়া হয়েছে।

মেশকাত মিশু/আরএআর