শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, বিশ্ববিদ্যালয় শিক্ষা কার্যক্রমে গুণগত মানের উন্নয়ন বজায় রাখতে ডিনবৃন্দের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদেরকে ভালো শিক্ষক ও শিক্ষকদের মানোন্নয়নের প্রতি আরো জোর দিতে হবে।

বুধবার (২ জুন) বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ম্যানেজমেন্ট অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের অফিসে বিশ্ববিদ্যালয়ের স্কুল অব সোশ্যাল সায়েন্সেস'র নতুন ডিন অধ্যাপক দিলারা রহমানকে সংবর্ধনাকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ভালো বীজ থেকে যেমন ভালো ফলন পাওয়া যায়। তেমনিভাবে ভালো শিক্ষক থেকে ভালো ছাত্র ও শিক্ষা কার্যক্রম প্রত্যাশা করা যায়। ভালো শিক্ষক নিয়োগ না দেওয়াও এক ধরনের দুর্নীতি। আমি সবসময় ভালো শিক্ষক নিয়োগ দেয়ার চেষ্টা করেছি এবং বিশ্ববিদ্যালয়ে সুশাসনের প্রতি গুরুত্ব প্রদান করে কাজ করে যাচ্ছি।

সংবর্ধনা অনুষ্ঠানে স্কুল অব ম্যানেজমেন্ট অ্যান্ড বিজনেজ অ্যাডমিনিস্ট্রেশনের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলামের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, স্কুল অব এপ্লাইড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মুশতাক আহমদ, স্কুল অব ফিজিক্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, স্কুল অব লাইফ সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. এস এম আবু সায়েম এবং স্কুল অব সোশ্যাল সায়েন্সেস'র বিদায়ী ডিন অধ্যাপক ড. ফয়সল আহম্মদ ও নবনিযুক্ত ডিন অধ্যাপক দিলারা রহমান প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানে সদ্য বিদায়ী ডিন অধ্যাপক ড. ফয়সল আহম্মদ ও নবনিযুক্ত ডিন অধ্যাপক দিলারা রহমানের হাতে ক্রেস্ট তুলে দেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

জুবায়েদুল হক রবিন/এমএএস