জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

৪৪১ দিন পর ৫ কর্মদিবসের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ খুলছে। এ সময় সাপ্তাহিক ও সরকারঘোষিত ছুটিগুলো ছাড়া সপ্তাহে পাঁচ দিন অফিস খোলা থাকবে। সোমবার (৬ জুন) এক সংবাদবিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে জাবির অফিস ৭ জুন থেকে খুলবে। সপ্তাহে ৫ দিন রোববার থেকে বৃহস্পতিবার খোলা থাকবে অফিস। এ সময় সকাল সাড়ে ৮ থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অফিস খোলা থাকবে। এ সময় বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

এর আগে গত বছরের ১৮ মার্চ করোনাভাইরাসের প্রকোপ রোধের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস-পরীক্ষা এবং ২২ মার্চ থেকে অফিসবন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে তা দফায় দফায় বাড়িয়ে নেওয়া হয়। তবে সশরীরে শিক্ষা কার্যক্রম চালু না হলেও স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে বিশ্ববিদ্যালয়ের অফিস খোলা হয়।

এর মধ্যে গত বছরের ৯ জুলাই সপ্তাহে দুদিন প্রশাসনিক কার্যক্রম সচল করতে এক অফিস আদেশ জারি করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। এরপর তা বাড়িয়ে তিন দিন করা হয় গত ১ নভেম্বরে। এরপর ৬ জুন এক বিজ্ঞপ্তিতে সপ্তাহে পাঁচ দিনের জন্য অফিস খোলা হলো।

এমএসআর