করোনাভাইরাসের টিকা পেতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের আবেদনের সময় শেষ হয়েছে বৃহস্পতিবার (১০ জুন)। টিকার জন্য ৩ জুন থেকে ১০ জুন পর্যন্ত মোট আবেদন করেছেন প্রায় সাড়ে নয় হাজার শিক্ষার্থী।

শুক্রবার (১১ জুন) মুঠোফোনে বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইটি দফতরের পরিচালক ড. উজ্জ্বল কুমার আচার্য্য।

ড. উজ্জ্বল কুমার আচার্য্য বলেন, সর্বশেষ সময় পর্যন্ত ৯ হাজার ৪৫৪ জন শিক্ষার্থী আবেদন করেছেন টিকার জন্য। শিক্ষার্থীদের তথ্য আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠাব। মন্ত্রণালয় থেকে টিকাদানের তারিখ ও স্থান শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, আমরা শিক্ষার্থীদের তথ্য এখন স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠাব। মন্ত্রণালয় থেকেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে৷ তারপর সরকারেরও টিকা প্রাপ্তির একটি বিষয় আছে৷

যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদের বিষয়ে কী ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে তাদের বিষয়ে আবার জানতে চাইব। মন্ত্রণালয় থেকে আমরা যে নির্দেশনা পাব সেটি শিক্ষার্থীদের জানিয়ে দিব।

করোনাভাইরাসের টিকা নিশ্চিত করতে গত ৩ জুন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও গবেষকদের জাতীয় পরিচয়পত্র ও অন্যান্য তথ্য দিয়ে আবেদনের নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এমটি/আরএইচ