জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ভর্তি-পরীক্ষাসহ অন্যান্য ফি জমা দিতে চালু হয়েছে রকেট সেবা। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যুক্ত হয়েছে রকেটের মাধ্যমে বিভিন্ন ফি দেওয়ার ম্যানুয়াল। রাতেই চালু হবে নগদ সেবা।

বুধবার (২৩ জুন) মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইটি দফতরের পরিচালক ড. উজ্জ্বল কুমার আচার্য্য।

ড. উজ্জ্বল কুমার আচার্য্য বলেন, রকেট সেবা যুক্ত হয়েছে। আজ রাতের মধ্যে নগদ সেবাও চালু হবার কথা রয়েছে। নগদ কর্তৃপক্ষ সার্ভিস চালু করলে সেটির ম্যানুয়াল আমরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যুক্ত করে দেব। 

তিনি বলেন, এখন ফি জমা দিতে যেসব সমস্যা হবে সেগুলো অভ্যন্তরীণ সমস্যা। ফি জমা দিতে সমস্যা হলে আইটি দফতরে যোগাযোগ করলেই সমাধান করে দেওয়া হবে। এক্ষেত্রে সরাসরি না এসে আইটি দফতরের ফোন নম্বরগুলোতে যোগাযোগ করা যেতে পারে। তাহলে সংশ্লিষ্টরা সমস্যা সমাধান করতে পারবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করেই নতুন অপারেটর যুক্ত করা হয়েছে। তবে আইটি দফতর এ বিষয়ে বিস্তারিত জানে।

চলতি বছরের ১ এপ্রিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বেতন, ভর্তি ও পরীক্ষার ফিসহ অন্যান্য ফি জমা দেওয়ার সুবিধার্থে ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সেবা নগদের সঙ্গে চুক্তি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এমটি/আরএইচ