ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) চলমান সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। শুক্রবার (২৫ জুন) থেকে ১ জুলাই পর্যন্ত ময়মনসিংহ সিটি করপোরেশনের ১১টি এলাকায় কঠোর বিধিনিষেধ আরোপ করায় এ স্থগিতাদেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিধিনিষেধ চলাকালে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ ও সান্ধ্যকালীন এমবিএ কার্যক্রমও স্থগিত থাকবে। 

বৃহস্পতিবার (২৪ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার বর্তমান পরিস্থিতিতে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রকাশিত গণবিজ্ঞপ্তির আলোকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চলমান সকল পরীক্ষা, নিয়োগ ও সান্ধ্যকালীন এমবিএ ১ জুলাই পর্যন্ত স্থগিত করা হলো। তবে এই সময়ে বিশ্ববিদ্যালয়ের জরুরি পরিষেবা চলমান থাকবে ও এর সঙ্গে জড়িতদের জন্য চাহিদা অনুযায়ী গাড়ি চলাচল করবে। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, জেলা প্রশাসনের সিদ্ধান্ত যদি পরবর্তীতে পরিবর্তন হয় তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসনও সিদ্ধান্ত পরিবর্তন করে পরীক্ষা চলমান রাখবে। আপাতত ১ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাসহ অন্যান্য কার্যক্রম স্থগিত করা হয়েছে।

উবায়দুল হক/আরএআর