ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মাতাল অবস্থায় চার বহিরাগতকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (২২ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণ থেকে তাদের আটক করা হয়। আটকদের শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

আটক বহিরাগতরা হলেন- শাহীন হক শ্রাবণ (১৮), আরিফ আহমেদ (১৮), কাউছার আহমেদ (২৪), শাওন (১৮)।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ.কে.এম গোলাম রব্বানী ঢাকা পোস্টকে বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে তারা ক্যাম্পাসের ভিসি চত্বর থেকে মাতলামি করতে করতে যায় এবং মেয়েদের ইভটিজিংও করতে থাকে। সন্দেহ হলে, প্রত্যক্ষদর্শীরা প্রক্টরিয়াল টিমকে খবর দেয়। পরে তাদের আটক করে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়। আটকদের একজনের সঙ্গে থাকা ব্যাগে কেরু অ্যান্ড কোং এর বাংলা মদের বোতল পাওয়া যায়।

তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে। কাউকে যদি এসব কাজে জড়িত পাওয়া যায়, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সবার প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, কেউ যেন বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট না করেন। করোনাকালীন সময়ে ক্যাম্পাসকে সুন্দর রাখতে তিনি সবার সহযোগিতা কামনা করেন।

এর আগে বিভিন্ন সময় অভিযান চালিয়ে আরও ৩০ জনকে আটকের পর শাহবাগ থানায় হস্তান্তর করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী হাফিজুরের মৃত্যুর পর শিক্ষার্থীদের মাদকের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পায় তদন্ত কমিটি। এরপর থেকেই বিভিন্ন সময় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে প্রক্টরিয়াল টিম।

এইচআর/এমএইচএস