অধ্যাপক নজিবুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক নজিবুর রহমান করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।সোমবার (২৬ জুলাই) ভোরে তিনি রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভোর সাড়ে ৪টার দিকে অধ্যাপক নজিবুর রহমানের মৃত্যু হয়। সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে প্রথম জানাজা হয়। এতে অধ্যাপক নজিবুর রহমানের সহকর্মী, শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষীরা অংশ নেন। মরদেহ তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে দাফন করা হবে।

এদিকে অধ্যাপক নজিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন স্বাক্ষরিত এক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন।

শোক বার্তায় অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, অধ্যাপক নজিবুর রহমানের অকাল প্রয়াণে দেশ এবং বিশ্ববিদ্যালয়ের অনেক ক্ষতি হলো। শিক্ষা এবং অনুজীব গবেষণায় তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

এসপি