আশিকুর রহমান

ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়ে ঢাকা কলেজের পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান মারা গেছেন। মঙ্গলবার (৩ আগস্ট) সকালে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অবস্থায় মারা যান তিনি। 

বিষয়টি নিশ্চিত করে আশিকুর রহমানের সহপাঠী ও বন্ধু আব্দুল মুনিম বলেন, গত দুই মাস ধরে ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়ে নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন আশিক। তিনি কেমোথেরাপি নিচ্ছিলেন। এতে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়। তবে রোববার (১ আগস্ট) রাতে তার স্ট্রোক হয়। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তিনি মারা যান।

আশিকুর রাজধানীর সাইনবোর্ডের সানারপাড় এলাকায় পরিবারের সঙ্গে বসবাস করতেন। তার বাড়ি টাঙ্গাইলের কালিহাতি উপজেলায়। জানাজা শেষে সেখানেই তার দাফন হয়।  

সদা হাস্যোজ্জ্বল আশিকুরের হঠাৎ মৃত্যুতে শোকে বিমূঢ় হয়ে পড়েন তার সহপাঠীরা। মোস্তফা আমিনুর রেজভি নামের তার এক সহপাঠী বলেন, পরিসংখ্যান বিভাগের ১৬-১৭ ব্যাচের সবচেয়ে ভদ্র এবং সহজ সরল ছাত্র ছিলেন আশিক। কারও সঙ্গে কখনো উচ্চস্বরে কথা পর্যন্ত বলেনি। সবসময় হাসিমুখে সবাইকে আপন করে নিতেন।

আশিকুরের মৃত্যুতে শোক জানিয়েছেন ঢাকা কলেজের পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক সহযোগী অধ্যাপক রাফিজা বেগম। তিনি বলেন, এত অল্প বয়সেই চলে যাওয়া কোনোভাবেই মেনে নেওয়ার মতো নয়। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। 

আরএইচটি/আরএইচ