বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে শিক্ষক-কর্মকর্তাদের মানববন্ধন

রসায়ন ও জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে সদ্যনিয়োগসহ সব অবৈধ নিয়োগ বাতিল এবং বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিয়াজোঁ অফিস বন্ধের দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন পালন করেন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সমন্বিত সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ।

মানববন্ধনে সংগঠনটির সদস্য সচিব খাইরুল কবির সুমনের সঞ্চালনায় বক্তব্য রাখেন অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ড. মতিউর রহমান, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান, শিক্ষক সমিতির সাবেক সভাপতি তুহিন ওয়াদুদসহ শিক্ষক-কর্মকর্তা- কর্মচারী।

মানববন্ধনে অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ড. মতিউর রহমান বলেন, এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের স্বেচ্ছাচারিতায় একাডেমিক, প্রশাসনিক সব শৃংখলা ভেঙে পড়েছে। তিনি নিয়ম না মেনেই শিক্ষক নিয়োগ ও দায়িত্ব পাওয়ার উপযুক্ত শিক্ষক থাকা সত্ত্বেও ইচ্ছামতো যে কাউকে দায়িত্ব দিচ্ছেন। আমরা তার নানা রকম অন্যায়ের প্রতিবাদে দাঁড়িয়েছি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. তুহিন ওয়াদুদ বলেন, উপাচার্যের কাছে আবেদন জানাই আপনি ক্যাম্পাসে আসুন, শিক্ষার্থীদের জন্য কিছু করুন; শিক্ষার্থীরা আজ সেশনজটের কবলে পড়েছেন।

তিনি আরও বলেন, সেশনজট শূন্যের কোঠায় আনুন, এমন একাডেমিক ক্যালেন্ডার তৈরি করা হোক; যার মাধ্যমে শিক্ষার্থীরা যেদিন ভর্তি হবে সেদিনই ফাইনাল ইয়ারের পরীক্ষা ও ফলাফলের তারিখ জানতে পারবেন।

ড. তুহিন ওয়াদুদ আরও বলেন, আপনি ক্যাম্পাসে আসুন, আপনারা সকল অপকর্ম বন্ধ করুন, যদি তা না করেন তাহলে অধিকার সুরক্ষা পরিষদ অপকর্ম রুখে দিতে সর্বোচ্চ চেষ্টা করবে।

এমএসআর