বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে সদাচারণ, নিয়মিত উপস্থিতি ও লেখাপড়ার সন্তোষজনক অগ্রগতি সাপেক্ষে বৃত্তি পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন বর্ষের ছয় শিক্ষার্থী।

চারটি ‌বৃত্তি প্রদান ফান্ড থেকে ভিন্ন ভিন্নভাবে তাদের এ বৃত্তি দেওয়া হয়। পরবর্তী সময়ে কোনো ধরনের ভুল-ত্রুটি পরিলক্ষিত হলে তা যথাযথ সংশোধন সাপেক্ষে এই বৃত্তি মঞ্জুর করা হয়। সোমবার (২৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে এসব তথ্য জানা যায়।

যারা বৃত্তি পেলেন

ড. জালাল আলমগীর স্মৃতি বৃত্তি : সদাচরণ, ক্লাসে নিয়মিত উপস্থিতি ও লেখাপড়ায় সন্তোষজনক অগ্রগতি সাপেক্ষে দুই শিক্ষার্থীকে এককালীন ২০ হাজার টাকা করে এ বৃত্তি মঞ্জুর করা হয়। দুই শিক্ষার্থীর একজন অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের (২০১৭-১৮ সেশন) শিক্ষার্থী সুমনা আক্তার। রোকেয়া হলের এই শিক্ষার্থীরা রোল নং ০৩৭১৬৮। অপরজন বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে বি.এস.এস (সম্মান) চতুর্থ বর্ষের (২০১৬-২০১৭) শিক্ষার্থী জয়া আক্তার। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের শিক্ষার্থী। তার রোল নং-০৬।

প্রফেসর ইমেরিটাস মফিজুদ্দিন আহমেদ-বেগম সুফিয়া আহমেদ বৃত্তি : ক্লাসে নিয়মিত উপস্থিতি ও লেখাপড়ায় সন্তোষজনক অগ্রগতি সাপেক্ষে এককালীন একজনকে ১২ হাজার টাকা বৃত্তি দেওয়া হয়। বৃত্তিপ্রাপ্ত ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. আল আমীন হোসেন। ফজলুল হক মুসলিম হলের এই শিক্ষার্থীর রোল নং ফহ-০২০।

সেলিমা-এমাজউদ্দীন বৃত্তি-২০২০ : একজন শিক্ষার্থীকে এককালীন ১২ হাজার) টাকার বৃত্তি দেওয়া হয়। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী হলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের (২০১৭-১৮) সেশনের মো. হাসান আল আজাদ। তার রোল নং-১৫৯।

দিলিপ দাশ গুপ্ত ও প্রতিমা দাশ গুপ্তা বৃত্তি- ২০২০: দুজন শিক্ষার্থীর প্রত্যেককে এককালীন ১০ হাজার) টাকা করে বৃত্তি দেওয়া হয়। বৃত্তিপ্রাপ্তরা হলেন– ইত্তেহাদুর রহমান, তিনি ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের বিবিএ তৃতীয় বর্ষের শিক্ষার্থী, তার রোল নং-০০২, তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী।

অপরজন মিনহাজ আক্তার। তিনিও ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষার্থী। বিবিএ দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত এই শিক্ষার্থীর রোল নং- ১০৩। তিনি কবি সুফিয়া কামাল হলের আবাসিক শিক্ষার্থী।

এইচআর/ওএফ