পরীক্ষায় আশানুরূপ ফল না পেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থী। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠের পাশে এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ওই শিক্ষার্থী নৃবিজ্ঞান বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র। বর্তমানে তিনি চবি মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন। ১ম বর্ষের ফাইনাল পরীক্ষায় আশানুরূপ ফল না পেয়ে তিনি আত্মহত্যার চেষ্টা করেন।

বিষয়টি নিশ্চিত করে সহকারী প্রক্টর অরূপ বড়ুয়া ঢাকা পোস্টকে বলেন, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠের ওদিকে এক শিক্ষার্থী আত্মহত্যা চেষ্টার খবর পাই। সেখানে গিয়ে দেখি দুটি মোবাইল সেট ভাঙা অবস্থায় পাশে পড়ে আছে। তার হাতে জখমের চিহ্ন রয়েছে। আমরা উদ্ধার করে তাকে চবি মেডিকেল নিয়ে আসি।

তিনি আরও বলেন, তার ব্যাগে একটা মার্কশিট আমরা পেয়েছি। সেখানে তার সিজিপিএ ছিল ২.৭৭। তার জ্ঞান ফিরলে আমাদেরকে পরীক্ষার ফলাফল আশানুরূপ না হওয়ায় মানসিকভাবে হতাশাগ্রস্ত ছিল বলে জানায় ওই শিক্ষার্থী। এখন সে সুস্থ আছে।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের ভারপ্রাপ্ত চিফ মেডিকেল অফিসার ডা. আবু তৈয়ব ঢাকা পোস্টকে বলেন, দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী আত্মহত্যা চেষ্টা করেছে। মেডিকেলে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এখন সে কথা বলতে পারছে। তবে পরিচিত বন্ধু-বান্ধব কেউ না আসায় আমরা তাকে পর্যবেক্ষণে রেখেছি। আরেকটু স্বাভাবিক হলে তখন তাকে ছেড়ে দেয়া হবে।

রুমান হাফিজ/এমএএস