জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অনলাইন পরীক্ষার নীতিমালা ও ২০২১-২০২২ অর্থবছরের বাজেট পাস করা হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেল ৩টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ৮৫তম সিন্ডিকেট সভায় এ বাজেট পাস হয়। 

সিন্ডিকেট সভায় জগন্নাথ বিশ্ববিদ্যায়ের ২০২০-২১ অর্থবছরের সংশোধিত বাজেট ১২৮ কোটি ৬ লক্ষ ৪৫ হাজার টাকা এবং ২০২১-২২ অর্থবছরের ১৪৮ কোটি ৮৭ লক্ষ টাকার মূল রাজস্ব (অনুন্নয়ন) বাজেট পাস হয়েছে। 

উল্লেখযোগ্য খাতের মধ্যে গবেষণা খাতের গত অর্থবছরের (২০২০-২১) বাজেট ২ কোটি টাকা হতে বৃদ্ধি করে ২০২১-২২ অর্থবছরে ৫ কোটি টাকায় উন্নীত করা হয়েছে।

এছাড়াও মূলধন অনুদান (যন্ত্রপাতি, যানবাহন, তথ্য যোগাযোগ প্রযুক্তি, অন্যান্য অনুদান) খাতে ৮ কোটি ৪৬ লক্ষ, আবর্তক অনুদান (শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের বেতন ও ভাতাদি) খাতে ৯৮ কোটি ৩৭ লক্ষ টাকা, পণ্য ও সেবা সহায়তা খাতে ৩২ কোটি ৯০ লক্ষ টাকা, পেনশন ও অবসর সুবিধা খাতে ২ কোটি ৩০ লক্ষ টাকা, অন্যান্য অনুদান খাতে ১ কোটি ৮৪ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।

এছাড়া আজ (৬ সেপ্টেম্বর) ৮৫তম সিন্ডিকেট সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা গ্রহণ সংক্রান্ত নীতিমালা অনুমোদিত হয়। আগামীকাল (৭ সেপ্টেম্বর) সকল অনুষদের ডিন ও বিভাগের চেয়ারম্যানদের সাথে আলোচনা সভার মাধ্যমে পরীক্ষার তারিখ ও অন্যান্য বিষয়াদি চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন উপাচার্য।

এ সময় সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, অন্যান্য সদস্যবৃন্দ ও সচিব রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান উপস্থিত ছিলেন। এছাড়াও কয়েকজন সিন্ডিকেট সদস্য অনলাইন প্লাটফর্মের মাধ্যমে সিন্ডিকেট সভায় সংযুক্ত ছিলেন।

এমটি/এইচকে