রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) আবাসিক হল খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ২৮ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলে দেয়া হবে হলগুলো। রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উপাচার্যের কনফারেন্স রুমে আয়োজিত ৯৩তম জরুরি সিন্ডিকেটের সভায় এ সিদ্ধান্তটি অনুমোদিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম সেখ।

এ বিষয়ে রুয়েটের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. সেলিম হোসেন বলেন, স্বাস্থ্যবিধি মেনে অত্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষাসমূহ চলমান রয়েছে। শিক্ষার্থীরা ইতোমধ্যে ক্যাম্পাসের বাইরে অবস্থান করে পরীক্ষাসহ একাডেমিক কার্যক্রমে স্বশরীরে অংশগ্রহণ করছে। শিক্ষার্থীদের দুভোর্গের কথা বিবেচনায় নিয়ে অত্র বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট আগামী ২৮ অক্টোবর থেকে হল খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং হলে ওঠার পূর্বেই আমাদের শিক্ষার্থীদের ভ্যাকসিনের সনদ ও তথ্য স্ব স্ব হল প্রভোস্ট ইতোমধ্যে সংগ্রহ করছেন। 

শিক্ষার্থীরা হলে আসার পূর্বেই হলের পরিষ্কার-পরিছন্নতা, স্বাস্থ্য সামগ্রী নিশ্চিতকরণ, রুয়েট মেডিকেলে আইসোলেশন সেন্টার তৈরি রাখাসহ যাবতীয় প্রস্তুতি গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেয়া হয়েছে। 

এর আগে ২৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়টির একাডেমিক কাউন্সিলের ১২২তম সভায় স্বাস্থ্যবিধি মেনে হল খোলার বিষয়টি সুপারিশ করা হয়েছিল। 

মেশকাত মিশু/এমএএস