ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল, গ্রন্থাগার খুললেও এখন পর্যন্ত সশরীরে শ্রেণি কার্যক্রমের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার (৭ অক্টোবর) বৈঠকে বসছে ডিন কমিটি ও একাডেমিক কাউন্সিল। 

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী।

অধ্যাপক ড. মাকসুদ কামাল বলেন, সশরীরে শ্রেণি কার্যক্রমের বিষয়ে গতকাল (মঙ্গলবার) আলোচনা হয়েছে। আগামীকাল একাডেমিক কাউন্সিলের বিশেষ সভায় এ বিষয়ে একটি সিদ্ধান্ত কিংবা সুপারিশ আসবে। পরবর্তীতে সিন্ডিকেটের সভায় এটি চূড়ান্ত হবে।

অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, গতকাল প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় ১৬ অক্টোবর সশরীরে শ্রেণি কার্যক্রমের বিষয়ে আলোচনা হয়েছে, সেটি শুধুমাত্র আলোচনা। আগামীকাল বিকেল ৩টায় ডিন কমিটি এবং ৪টায় একাডেমিক কাউন্সিলের বিশেষ সভা রয়েছে। এরপর একটি সিদ্ধান্ত জানা যাবে।

এর আগে অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য গত ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার এবং গতকাল (৫ অক্টোবর) খুলেছে হলসমূহ। এছাড়া আগামী ১০ অক্টোবর সকল বর্ষের জন্য হল খোলার সিদ্ধান্ত নিয়েছে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি।

এইচআর/এসকেডি