আগামীকাল রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে গুচ্ছ পদ্ধতিতে ‘ক’ ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা। সিলেট বিভাগীয় কেন্দ্র হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, সিলেট বিভাগের এই দুই কেন্দ্রে মোট ৭ হাজার ৮৭৭ জন পরীক্ষার্থী অংশ নেবে। এতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪ হাজার ৭১০ জন এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ১৬৭ জন পরীক্ষার্থী অংশ নেবে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাঁচটি একাডেমিক ভবন, আইইসিটি ভবন, কেন্দ্রীয় গ্রন্থাগার, কেন্দ্রীয় অডিটোরিয়াম, বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ এবং বঙ্গবন্ধু হলসহ মোট ১০টি ভবনে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

তিনি বলেন, পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা-ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সব ধরনের জালিয়াতির বিষয়ে আমরা সতর্ক রয়েছি।

এছাড়াও আগামী ২৪ অক্টোবর ‌বি ইউনিট এবং ১ নভেম্বর সি ইউনিটের ভর্তি পরীক্ষা সিলেট বিভাগীয় কেন্দ্র হিসেবে শুধু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এই কেন্দ্রে বি ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণ করবে ১ হাজার ৯৬৫ জন এবং সি ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণ করবে ৮৬৭ জন শিক্ষার্থী।

এমএসআর