গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিট (বিজ্ঞান বিভাগ) সমন্বিতভাবে ভর্তি পরীক্ষা জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। তবে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা যানজটে ভোগান্তির শিকার হয়।

রোববার (১৭ অক্টোবর) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ২৬টি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৩১ হাজার ৯০১ জন। এর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১০ হাজার ৯১৫ জন পরীক্ষার্থীর আসন বিন্যাস করা হয়।

রাজধানীর ডেমরা থেকে আসা পরীক্ষার্থী ইসতিয়াক রহমান বলেন, যানজটের জন্যে কেন্দ্রে আসতে দেরি হয়েছে। ছুটির দিনে পরীক্ষা নিলে যানজটের জন্যে চিন্তা মুক্ত থাকতাম। বাস থেকে নেমে হেঁটে এসেছি। গাদাগাদি করে করে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হয়েছে।

সার্বিক বিষয়ে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি কমিটি ২০২০-২১ এর যুগ্ম আহ্বায়ক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইমদাদুল হক বলেন, প্রতিবন্ধকতা কাটিয়ে ভবিষ্যতে পরীক্ষাগুলো সুষ্ঠু ও সুন্দর পরিবেশে গ্রহণ করা হবে। যানজটের জন্যে কোন পরীক্ষার্থী দেরিতে পরীক্ষা দিতে আসায় মানবিক দিক বিবেচনায় তার পরীক্ষা গ্রহণ করা হয়েছে। পরীক্ষার্থীর কেন্দ্রে ভুল থাকলে তারা যদি আমাদের কেন্দ্রে পরীক্ষা দিতে আসে, আমরা পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করব।

এছাড়া পরীক্ষা কেন্দ্রে সকাল সাড়ে ১০টা থেকে পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করে ও পরীক্ষার্থীদের সহায়তা করেছে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি, রেঞ্জার ইউনিট, রোভার স্কাউট ও প্রক্টোরিয়াল টিমের সদস্যরা।

এমটি/এসএম